সনদের দাবিতে শিক্ষানবিশ আইনজীবীদের সমাবেশ

প্রকাশিত: ১০:৪৩ অপরাহ্ণ, জুলাই ১৯, ২০২০

সনদের দাবিতে শিক্ষানবিশ আইনজীবীদের সমাবেশ

অনলাইন ডেস্ক :;

সনদের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষানবিশ আইনজীবীরা।

রোববার (১৯ জুলাই) রাজধানীর বাংলামটরে বাংলাদেশ বার কাউন্সিলের অস্থায়ী অফিসের সামনে এ বিক্ষোভ সমাবেশ করে ২০১৭ ও ২০২০ সালের প্রিলিমিনারি (এমসিকিউ) পরীক্ষায় উত্তীর্ণরা।

কর্মসূচিতে বক্তারা বলেন, সনদ নিয়ে দাবি আদায় না হওয়া পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ কর্মসূচি পালন করবেন তারা।

আন্দোলনকারীদের দাবি করোনার কারণে দীর্ঘদিন ঝুলে থাকতে হবে এমন আশঙ্কায় তারা সনদ চাচ্ছেন। আগে একটি ধাপে ভাইভা (মৌখিক পরীক্ষা) পরীক্ষা নিয়ে সনদ দেয়া হতো। পরে আইন সংশোধনের মাধ্যমে তিনটি ধাপ করা হয়।

প্রিলিমিনারি, লিখিত ও মৌখিক পরীক্ষার পর সনদ দেয়া হয়। ২০১৭ ও ২০২০ সালের সর্বমোট প্রায় ১২ হাজার ৮৫৮ জন সনদ প্রত্যাশী বলে আন্দোলনকারীরা জানিয়েছেন।

এর আগে গত ৬ জুন বার কাউন্সিল ও আইন মন্ত্রণালয়ে, ৯ জুন দেশের বিভিন্ন জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি দেন শিক্ষানবিশ আইনজীবীরা। এর মধ্যে ৭ জুন বার কাউন্সিল অফিসের সামনে অবস্থান কর্মসূচি পালন এবং ৩০ জুন সংবাদ সম্মেলন ও মানববন্ধন করেন তারা।

পরবর্তী সময়ে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সামনে অনশন কর্মসূচি পালন শেষে বার কাউন্সিলের অফিসের সামনে এ বিক্ষোভ সমাবেশ করেছেন তারা।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ