ভারতের করিমগঞ্জে গরুচোর সন্দেহে তিন বাংলাদেশিকে পিটিয়ে হত্যা ঃ বিজিবি বলছে এখনও সুনির্দিষ্ট তথ্য দেয়নি বিএসএফ

প্রকাশিত: ১:০৬ অপরাহ্ণ, জুলাই ২০, ২০২০

ভারতের করিমগঞ্জে গরুচোর সন্দেহে তিন বাংলাদেশিকে পিটিয়ে হত্যা ঃ বিজিবি বলছে এখনও সুনির্দিষ্ট তথ্য দেয়নি বিএসএফ

স্বপন দেব, মৌলভীবাজার প্রতিনিধি :: সিলেটের সীমান্ত দিয়ে ভারতের আসামের করিমগঞ্জ জেলায় ঢুকে পড়া তিন বাংলাদেশিকে গরুচোর সন্দেহে পিটিয়ে হত্যা করেছে ভারতীয় লোকজন। আসামের করিমগঞ্জ পুলিশ বলছে, ওই বাংলাদেশিরা শনিবার রাতে সিলেটের সীমান্ত দিয়ে আসামে প্রবেশ করে গরু চুরির চেষ্টার সময় স্থানীয়দের গণ পিটুনিতে মারা যান।
সিলেটের বিয়ানীবাজার ৫২ নং বিজিবি’র সি.ও. লে. কর্নেল গাজী শহীদ উল্লাহ সোমবার (২০ জুলাই) সকালে এ প্রতিনিধিকে বলেন, আমরা বিষয়টি জেনেছি অন্যান্য মাধ্যম থেকে তবে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ আনুষ্ঠানিক ভাবে আমাদেরকে এখনও কিছু জানায়নি। বিএসএফ তথ্য দিলে আমরা খোঁজখবর নিয়ে দেখবো মৃত ব্যক্তিরা আদৌ বাংলাদেশী কিনা এবং তাদের নাম পরিচয় নিশ্চিত হলে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।
ভারতীয় গন মাধ্যমে এক বিবৃতিতে করিমগঞ্জের পুলিশ সুপার কুমার সঞ্জিত কৃষ্ণ বলেন, জেলার বোগরিজান চা বাগান এলাকায় শনিবার(১৮ জুলাই) রাতে অজ্ঞাত ুর্বৃত্তরা স›েহভাজন তিন বাংলাদেশিকে পিটিয়ে হত্যা করেছেন। ওই এলাকাটি পাথরকান্দি পুলিশ স্টেশনের আওতায়।
তিনি বলেন, তদন্তে ওই তিন বাংলাদেশি নাগরিক গরু চুরির উদ্দেশে সীমান্ত পেরিয়ে বোগরিজান এলাকায় প্রবেশ করেছিলেন বলে জানা গেছে। সিলেটের বিয়ানীবাজার ও জকিগঞ্জের সাথে আসামের করিমগঞ্জের বিশাল সীমান্ত এলাকা রয়েছে। তবে নিহত ব্যক্তি কোনো এলাকা দিয়ে ভারতে প্রবেশ করে তা জানা যায়নি বলে সেখানকার পুলিশ জানায়।
তবে পুলিশ বলছে, নিহতদের কাছ থেকে খাদ্যসামগ্রী, রশি, বেড়া কাটার যন্ত্র ও কিছু তার উদ্ধার করা হয়েছে। মরদেহ হস্তান্তরের প্রক্রিয়া এবং মৃত্যুর কারন তদন্ত শুরু হয়েছে।
স্থানীয় পুলিশ কর্মকর্তারা বলেন, করিমগঞ্জের ওই অংশের সীমান্তবর্তী অঞ্চলটিতে ঘন বন এবং চা বাগান রয়েছে। পাথরিয়া রিজার্ভ ফরেস্টের কাছের এ এলাকায় হাতির পালের অবাধ চলাচল রয়েছে।
উল্লেখ্য, গত ১ জুন করিমগঞ্জের ওই এলাকায় গরু পাচারকারী সন্দেহে ৪২ বছর বয়সী এক বাংলাদেশি নাগরিককে পিটিয়ে হত্যা করে স্থানীয়রা। ওই সময় পুতনি চা বাগান এলাকায় ুই ভারতীয় ও চার বাংলািেশ নাগরিক চোরাকারবারি গরু চুরির চেষ্টা করেছিল বলে জানায় করিমগঞ্জ পুলিশ। বাংলাদেশ-ভারত সীমান্ত থেকে মাত্র কয়েক কিলোমিটার ূরে এ ঘটনা ঘটে। এরআগে গত একমাসে সিলেটের বিভিন্ন সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করা অন্তত ৫ বাংলািেশকে গুলি করে হত্যা করে ভারতীয় এলাকার বাসিন্দারা বলে সীমান্তবর্তী লোকজন দাবি করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
19202122232425
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ