‘সৌরভের বোর্ড সাবেক ক্রিকেটারদের জন্য কোনো পদক্ষেপ নেয়নি’

প্রকাশিত: ৯:৪৮ অপরাহ্ণ, জুলাই ২১, ২০২০

‘সৌরভের বোর্ড সাবেক ক্রিকেটারদের জন্য কোনো পদক্ষেপ নেয়নি’

স্পোর্টস ডেস্ক :;

সৌরভ গাঙ্গুলী ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতির দায়িত্ব নিয়েছেন ১০ মাস হল। এই সময়ে সাবেক ক্রিকেটারদের জন্য তেমন কোনো ইতিবাচক পদক্ষেপ নেয়নি বিসিসিআই। এমনটিই দাবি করেছেন ইন্ডিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (আইসিএ) প্রধান অশোক মালহোত্রা।

ভারতের হয়ে ৭টি টেস্ট, ২০টি ওয়ানডে ম্যাচ খেলেছেন অশোক মালহোত্রা। তিনি প্রথম শ্রেণির ১৫৬টি ম্যাচ খেলে ২৪টি সেঞ্চুরি সাহায্যে ৯ হাজার ৭৮৪ রান সংগ্রহ করেন। ৬৩ বছর বয়সী এ সাবেক ক্রিকেটার বর্তমানে আইসিএর প্রধানের দায়িত্বে রয়েছেন।
অশোক মালহোত্রা বলেছেন, দশ মাস কেটে গেলেও সৌরভ গাঙ্গুলী নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট বোর্ড দেশের সাবেক ক্রিকেটারদের জন্য তেমন কোনো ইতিবাচক পদক্ষেপ নেয়নি। আমি আমাদের দাবিগুলো খতিয়ে দেখার জন্য বিসিসিআইকে আবার অনুরোধ করছি। আমি নিশ্চিত যে, তারা সাবেক ক্রিকেটারদের দুর্দশার বিষয়টি বোঝে।
অশোক মালহোত্রার আগে একই অভিযোগ করেছেন ভারতের হয়ে ১৯৮৩ সালের বিশ্বকাপজয়ী ক্রিকেটার কীর্তি আজাদ। তিনি জানিয়েছেন, বিসিসিআই সভাপতি হিসেবে সৌরভ গাঙ্গুলী যা করেছেন তা যথেষ্ট নয়। এমনকি বিসিসিআইয়ের অর্থের সঠিক ব্যবহার হচ্ছে না বলেও দাবি করেন তিনি।
২৫টির কম প্রথম শ্রেণির ম্যাচ খেলা ক্রিকেটারদের জন্য পেনশনের ব্যবস্থা করার জন্য বিসিসিআইয়ের কাছে দাবি তোলেন আইসিএর প্রধান অশোক মালহোত্রা। প্রয়াত ক্রিকেটারদের স্ত্রী-সন্তানরা যাতে পেনশন পান বিসিসিআইয়ের কাছে সেই আবেদনও জানায় আইসিএ।
শুধু তাই নয়, দেশের সাবেক ক্রিকেটারদের স্বাস্থ্যবীমা পাঁচ লাখ থেকে বাড়িয়ে দশ লাখ করারও দাবি জানায় আইসিএ। তবে দীর্ঘদিন এই দাবি নিয়ে আর অপেক্ষা করবে না বলেও জানিয়ে দেয় ক্রিকেটারদের এ সংগঠন।
সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ