সিলেটের জুয়েল যুক্তরাজ্যের ‘মালডন কাউন্সিল’র মেয়র নির্বাচিত

প্রকাশিত: ৩:০৬ অপরাহ্ণ, জুলাই ২২, ২০২০

সিলেটের জুয়েল যুক্তরাজ্যের ‘মালডন কাউন্সিল’র মেয়র নির্বাচিত

সিল-নিউজ-বিডি ডেস্ক :: সিলেটের বালাগঞ্জ উপজেলার কৃতিসন্তান আব্দুল হাফিজ জুয়েল যুক্তরাজ্যের এসেক্স কাউন্টির ‘মালডন টাউন কাউন্সিল’র মেয়র নির্বাচিত হয়েছেন। কাউন্সিলের বার্ষিক সাধারণ সভায় গত সোমবার (২১জুলাই) তাকে মেয়র নির্বাচিত করা হয়েছে। ইতোপূর্বে আগের মেয়াদে ২০১৭-১৮ সালে তিনি ডেপুটি মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

আব্দুল হাফিজ জুয়েল বালাগঞ্জ উপজেলার দেওয়ান বাজার ইউনিয়নের সিরাজপুর গ্রামের সন্তান। তার বাবার নাম আব্দুল জব্বার এবং মায়ের নাম আছাবুন নেছা। ব্যক্তিগত জীবনে আব্দুল হাদি এবং শারমিন বেগম নামে দুই সন্তানের জনক আব্দুল হাফিজ জুয়েল দেশে-বিদেশে বিভিন্ন সামাজিক সংগঠন এবং শিক্ষাপ্রতিষ্ঠানের সাথে জড়িত রয়েছেন। তার স্ত্রী শামীমা বেগম মালডন টাউন কাউন্সিল’র ‘মেয়রনেস’।

আব্দুল হাফিজ জুয়েলের জন্ম ১৯৭৩ সালের ৮জানুয়ারি। তিনি বাবা-মার সাথে ১৯৭৫ সালে প্রথম যুক্তরাজ্য গমন করলেও ১৯৮৯ সাল থেকে সেখানে স্থায়ীভাবে বসবাস শুরু করেন । তিনি দেশে অবস্থানকালে বালাগঞ্জের ঐতিহ্যবাহী দেওয়ান আব্দুর রহিম হাইস্কুলে দশম শ্রেণি পর্যন্ত পড়ালেখা করেন। এরপর যুক্তরাজ্যে ফিরে গিয়ে চ্যাম্সফোর্ড কলেজ থেকে এ লেভেল করেন।

জুয়েল গত বছর মে মাসে (২০১৯) ২য় দফা কাউন্সিলর নির্বাচিত হয়ে চলতি বছর সর্বশেষ গত ২০জুলাই মেয়র নির্বাচিত হলেন। তিনি ২০১৫ সালে এসেক্স কাউন্টির ‘মালডন টাউন কাউন্সিল’ নির্বাচনে প্রথমবারের মতো কাউন্সিলর নির্বাচিত হন। ২০১৭-২০১৮ সালে কাউন্সিলের ডেপুটি মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন এবং এর আগে কাউন্সিলের ফাইন্যান্স চেয়ারম্যান (জেনারেল) হিসেবেও দায়িত্ব পালন করেন।

তিনি ২০০৪ সালে মালডন ডিস্ট্রিক ইসলামিক ক্যালচারাল এসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হন। ২০১২ সাল থেকে তিনি এসোসিয়েশনের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি বালাগঞ্জের ঐতিহ্যবাহী দেওয়ান আব্দুর রহিম হাইস্কুল এন্ড কলেজের ‘প্রবাসী গহরপুর ভবন’র অন্যতম ভবনদাতা সদস্য।

এছাড়াও তিনি যুক্তরাজ্যস্থ প্রবাসী বালাগঞ্জ ওসমানীনগর এডুকেশন ট্রাস্ট, প্রবাসী বালাগঞ্জ ওসমানীনগর উপজেলা আদর্শ সমিতি, দেওয়ান আব্দুর রহিম হাইস্কুল এণ্ড কলেজ উন্নয়ন কমিটি ইউকে, গহরপুর মাদরাসাবাজার উন্নয়ন সমিতি ইউকে’সহ দেশে-বিদেশে বিভিন্ন সামাজিক সংগঠন, শিক্ষাপ্রতিষ্ঠান এবং ধর্মীয় প্রতিষ্ঠানের সাথে জড়িত রয়েছেন।

আব্দুল হাফিজ জুয়েলকে কাউন্সিলর এবং মেয়র নির্বাচিত করার জন্য সকল কাউন্সিলর প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানিয়ে দায়িত্বপালনে সহযোগিতা কামনা করেছেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ