করণীয় নির্ধারণে বৈঠকে শাবি শিক্ষার্থীরাকরণীয় নির্ধারণে বৈঠকে শাবি শিক্ষার্থীরা

প্রকাশিত: ৭:১৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০২২

করণীয় নির্ধারণে বৈঠকে শাবি শিক্ষার্থীরাকরণীয় নির্ধারণে বৈঠকে শাবি শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক

শিক্ষামন্ত্রীর সাথে আলোচনার পর নিজেদের পরবর্তী পদক্ষেপ নিয়ে বৈঠকে বসেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যািলয়ের ডি বিল্ডিংয়ের ভেতর শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে এই বৈঠক শুরু হয়।

বৈঠকের পর সংবাদ সম্মেলন করে নিজেদের অবস্থান ও পরবর্তী কর্মসূচী জানানো হবে বলে জানিয়েছেন আন্দোলনকারীদের মুখপাত্র মোহাইমিনুল বাশার রাজ।

তবে শিক্ষার্থীদের একটি সূত্র জানিয়েছে, দাবি পুরণে শিক্ষামন্ত্রীর আশ্বাসের পর আন্দোলন কর্মসূচী এক মাসের জন্য স্থগিত করা হতে পারে। একমাসের মধ্যে দাবি পুরণ না হলে ফের আন্দোলনে নামবেন শিক্ষার্থীরা।

গত ১৬ জানুয়ারি থেকে উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ দাবিতে আন্দোলনে নামেন শাবি শিক্ষার্থীরা। আন্দোলনকারীদের সাথে আলোচনা করতে শুক্রবার সিলেট আসেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। বিকেলে মন্ত্রীর সাথে বৈঠকে শিক্ষার্থীরা ৮দাফ দাবি ও ১৩টি সুপারিশ জানান।

সবগুলো দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলেও শিক্ষার্থীদের মূল দাবি উপাচার্যের পদত্যাগ বা অপসারের বিষয়টি আচার্যকে অবহগিত করবেন বলে জানান শিক্ষামন্ত্রী।

এরপর রাতে সংবাদ সম্মেলন করে আন্দোলনকারী শিক্ষার্থীরা আজ বিকেল পর্যন্ত কর্মসূচী স্থগিতের ঘোষণা দিয়ে বলেন, আজ নিজেদের মধ্যে বৈঠক করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
20212223242526
2728293031  
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ