ছাত্রদের বিজ্ঞান নির্ভর পড়ালেখায় উদ্বুদ্ধ করতে হবে: বদরুল ইসলাম শোয়েব

প্রকাশিত: ৯:২৫ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০২০

ছাত্রদের বিজ্ঞান নির্ভর পড়ালেখায় উদ্বুদ্ধ করতে হবে: বদরুল ইসলাম শোয়েব

গোলাপগঞ্জ প্রতিনিধি :: সিলেটের গোলাপগঞ্জে জিয়া ইউ, কে ট্রাষ্ট বৃহত্তর বাগলা’র ব্যবস্থাপনায় এস এস সি ও দাখিল উত্তীর্ণ কৃতি শিক্ষার্থী সংবর্ধনা এবং বাগলা হাফিজিয়া মাদ্রাসা ও এতিম খানার শিক্ষার্থীদের মাঝে পোষাক বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শনিবার উপজেলার বাদেপাশা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে শিক্ষাণুরাগী রিয়াজ উদ্দিনের সভাপতিত্বে ও বাদেপাশে ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সামছুল আলমের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব।

প্রধান অতিথির বক্তব্য বদরুল ইসলাম শোয়েব বলেন, মেধাভিত্তিক একটি মানবিক সমাজ ব্যবস্থা খুবই প্রয়োজন। আমাদের সন্তানদের বিজ্ঞান নির্ভর পড়ালেখায় উদ্বুদ্ধ করতে হবে। বিজ্ঞান এবং প্রযু্ক্তি জ্ঞান সমৃদ্ধি না হলে জাতীয় অগ্রগতি ব্যহত হবে।

তিনি বলেন, আমাদের যতো অর্থ, শক্তি, পাণ্ডিত্য থাকুন না কেন নৈতিকতা যদি না থাকে তাহলে সব অর্জন ব্যর্থ হবে। আমাদের প্রথম দায়িত্ব নিজে নৈতিকতা অর্জনের পাশাপাশি নৈতিকতার বিকাশ ঘটানো। এসময় তিনি জিয়া ইউকে ট্রাষ্টের ট্রাস্ট্রি আলী সফর জিয়াকে শিক্ষক- শিক্ষার্থীদের সম্মাননা দেওয়ায় ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাদেপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মস্তাক আহমদ,মফজ্জল আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিশি কান্ত দাস, বাঘলা হাফিজিয়া মাদ্রাসার সুপার মাওলানা কামাল আহমদ, বাঘলা হাফিজিয়া মাদ্রাসা ও মুহিবুল্লা এতিমখানার প্রধান শিক্ষক হাফিজ আব্দুর রহমান, সাবেক ছাত্রনেতা লেখক ও কলামিস্ট হোসেন আহমদ, বাদেপাশা হাফিজিয়া মাদ্রাসার সহকারী সুপার মাওলানা মাওলানা আব্দুল মুহিম, ইউপি সদস্য ললাই মিয়া, আমিন আলী , বাদেপাশা ইউপি ছাত্রলীগের সভাপতি আব্দুস সামাদ, যুব নেতা জহিরুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে ১২৭ জন শিক্ষক শিক্ষার্থীদের মাঝে পোষাক এবং চারটি প্রতিষ্ঠানের ৩২ জন এসএসসি ও দাখিল সমমান কৃতি শিক্ষার্থীকে সম্মাননা দেওয়া হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ