সোমবার থেকে সিলেট সদরে বসছে সর্ববৃহৎ অস্থায়ী পশুর হাট

প্রকাশিত: ৪:১০ অপরাহ্ণ, জুলাই ২৬, ২০২০

সোমবার থেকে সিলেট সদরে বসছে সর্ববৃহৎ অস্থায়ী পশুর হাট

নিজস্ব প্রতিবেদক :: সিলেট সদর উপজেলার খাদিমনগর ইউনিয়নের ধুপাগুল শহীদ মিনার পয়েন্টের মাঠে আসন্ন পবিত্র কোরবানি উপলক্ষে আগামীকাল সোমবার থেকে বসতে শুরু করেছে অস্থায়ী গবাদি পশুর হাট। এমনটি জানিয়েছেন হাট ইজারাদার। সদর উপজেলা প্রশাসন এ বছর মাত্র ২ টি অস্থায়ী পশুর হাটের অনুমতি দিয়েছে।

বৈধ পশুর হাট বসানোর জন্য ইতোমধ্যে সকল নিয়মকানুন সম্পন্ন করে মাঠটির দলখদেহী ইজাদারকে বুঝিয়ে দেয়ার জন্য উত্তরগাছ ইউনিয়ন ভূমি অফিসকে নির্দেশ দিয়েছেন সদর উপজেলা নির্বাহী অফিসার কাজী মহুয়া মমতাজ।

চুক্তিপত্রে উল্লেখ করা হয় আগামী ২৭ জুলাই (সোমবার) থেকে ১ আগস্ট পর্যন্ত এই ৬ দিনের জন্য ইজারাদার রহমান এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী লুতফুর রহমানকে অস্থায়ী পশুর হাট বসানোর জন্য অস্থায়ী দখলদার হিসেবে বুঝিয়ে দিতে নির্দেশ প্রদান করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট সদর উপজেলা নির্বাহী অফিসার কাজী মহুয়া মমতাজ। তিনি জানান, অস্থায়ী পশুর হাটের সবধরনের প্রস্তুতি শেষ। পশুর হাট বসানোর জন্য মাঠটির ইজাদারকে বুঝিয়ে দেওয়া হয়েছে।

ধুপাগুল অস্থায়ী বৈধ হাট বাজার ঘুরে দেখা গেছে ইতিমধ্যে দেশের বিভিন্ন জেলা থেকে স্বাস্থ্য বিধি মেনে গরু আসতে শুরু করেছে। ইজারাদারা জানিয়েছেন সরকারের স্বাস্থ্য বিধি মেনে এবার এ হাটটি সিলেটের সর্ববৃহৎ পশুর হাটে রুপান্তরিত করতে চান। দেশের বিভিন্ন অঞ্চল থেকে দেশী গরু আনতে হাট কর্তৃপক্ষ যোগাযোগ অব্যহত রেখেছেন।

ইতিমধ্যে কয়েকটি গরু ভর্তি ট্রাক এসেছে বলে হাট বাজার কমিটি জানিয়েছেন। হাট বাজারের নিরাপত্তা দিতে পুলিশের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হয়েছে।


এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ