‘ধোনির খেলা চালিয়ে যাওয়া উচিত’

প্রকাশিত: ৫:০২ অপরাহ্ণ, জুলাই ২৬, ২০২০

‘ধোনির খেলা চালিয়ে যাওয়া উচিত’

খেলা ডেস্ক :: ভারত দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি কবে অবসর নিচ্ছেন, এমন জল্পনা বছরজুড়েই চলছে দেশটির ক্রিকেটাঙ্গনে।

এ নিয়ে নানা সমালোচনা আর কটাক্ষ সইতে হয়েছে মি. ফিনিশারকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই ধোনি ২২ গজের মাঠ থেকে সরে দাঁড়াবেন বলে শোনা যাচ্ছিল।

কিন্তু করোনা পরিস্থিতিতে তা পিছিয়ে যাওয়ায় ধোনির ক্রিকেটীয় জীবন ফের প্রশ্নের সম্মুখীন।

তবে ধোনির একসময়ের সতীর্থ ও ভারত দলের সাবেক অধিনায়ক গৌতম গম্ভীর মনে করেন, আন্তর্জাতিক ক্রিকেটে খেলা চালিয়ে যাওয়া উচিত ধোনির।

স্টার স্পোর্টসের এক আয়োজনে শনিবার গম্ভীর বলেন, ধোনির বয়স ৪০ পেরিয়েছে। কিন্তু তার জন্য বয়স কেবল এক সংখ্যা মাত্র। আমার মনে হয়, কেউ যদি খুব ভালো ফর্মে থাকে, বল খুব ভালোভাবে মারতে পারে, তার জন্য বয়স কেবলই একটা সংখ্যা। তাই অবসরের সিদ্ধান্ত ভারতের সফলতম অধিনায়ক ধোনির ওপরই ছেড়ে দেয়া উচিত।

বিষয়টি পরিষ্কার করে গম্ভীর আরও বলেন, ধোনি যদি ভালো ফর্মে থাকে, খেলাটা উপভোগ করে এবং সে যদি মনে করে ওই পজিশনে খেলে দেশের জন্য ম্যাচ জেতাতে সক্ষম, বিশেষ করে ছয় ও সাত নম্বরে, তার ফিটনেস যদি ভালো থাকে, তা হলে আমার মনে হয় তার খেলা চালিয়ে যাওয়া উচিত। কারণ কেউ আসলে কাউকে অবসর নিতে জোর করতে পারে না।

উল্লেখ্য, ২০১৯ সালের জুলাইয়ে বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনাল খেলার পর আর মাঠে নামেননি ধোনি। তবে ভারতের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট আইপিএলে খেলতে চান এই কিপার-ব্যাটসম্যান। আগামী ১৯ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে এ আয়োজন।

সম্প্রতি তার ম্যানেজার ও ছেলেবেলার বন্ধু মিহির দিবাকর জানান, অবসরের ভাবনা নেই ধোনির। আইপিএলের দিকে চেয়ে আছেন তিনি। আগামী ১৯ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে ভারতের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টটি।

প্রসঙ্গত ভারতের একজন সফল অধিনায়ক ধোনি। ২০০৭ থেকে ২০১৬ সাল পর্যন্ত তার অধীনে ওয়ানডে বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ ও চ্যাম্পিয়নস ট্রফি জেতে ভারত। ধোনির নেতৃত্বেই প্রথমবার আইসিসির টেস্ট র্যাং কিংয়ে শীর্ষে ওঠে ভারত।

ওয়ানডেতে ভারতের হয়ে ১০ হাজার রান করা পাঁচ ব্যাটসম্যানের একজন ধোনি।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ