কোম্পানীগঞ্জে সীমান্ত সুক্ষায় বিজিবি’র মানবিক সহায়তা

প্রকাশিত: ৭:৪১ অপরাহ্ণ, জুলাই ২৬, ২০২০

কোম্পানীগঞ্জে সীমান্ত সুক্ষায় বিজিবি’র মানবিক সহায়তা

অনলাইন ডেস্ক :: কোম্পানীগঞ্জে সীমান্ত সুরক্ষায় সীমান্তবর্তী গরীব অসহায় মানুষকে মানবিক সহায়তা দিতে খাদ্য নিয়ে পাশে দাড়িয়েছে সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি ) ৪৮ সিলেট ব্যাটালিয়ন।

রবিবার (২৬ জুলাই) সকাল থেকে অসহায় পরিবারকে এ সব খাদ্য সহায়তা প্রদান করা হয়।

“অবৈধ সীমান্ত পারাপার এবং সীমান্ত হত্যা বন্ধে” সীমান্তবর্তী এলাকার জনসাধারণের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিজিবির ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে বিশেষ এ কর্মসূচী গ্রহন করা হয়।

সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) এর আওতাধীন সিলেটের সীমান্তবর্তী কোম্পানীগঞ্জ উপজেলাধীন কালাইরাগ বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় সীমান্তবর্তী অসহায়, গরীব, হতদরিদ্র ১৫০টি পরিবারকে খাদ্য সহায়তা বিতরণ করেন সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল আহমেদ ইউসুফ জামিল পিএসসি। প্রতি পরিবারকে চা,ডাল,আটা সহ প্রায় ৮ কেজি করে খাদ্য সহায়তা প্রদান করা হয়।

এ প্রসঙ্গে লে: কর্ণেল আহমেদ ইউসুফ জামিল, পিএসসি, বলেন বৈশ্বিক করোনা পরিস্থিতিতে অর্থনৈতিক কর্মকান্ড হ্রাস পাওয়ায় সীমান্ত এলাকার জনসাধারণ এখন অনেকেই কর্মহীন ও অসহায় হয়ে পড়েছে। তাদের উপার্জন কমে যাওয়ায় অবৈধভাবে এবং অসৎ উদ্দেশ্যে সীমান্ত পার হয়ে ভারতের অভ্যন্তরে গমনাগমনের মাত্রা বৃদ্ধি পেয়েছে। ফলশ্রুতিতে সীমান্তে অনাকাঙ্খিত ঘটনাও বৃদ্ধি পেয়েছে। এ সকল অবৈধ সীমান্ত পারাপার এবং সীমান্ত হত্যা বন্ধে সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) কর্তৃক ব্যাটালিয়নের অধীনস্থ বিওপির দায়িত্বপূর্ণ এলাকার দুস্থ্য পরিবারের মাঝে খাদ্য সামগ্রী প্রদান করা হয়।পর্যায়ক্রমে এই সহায়তা সীমান্তের অন্যান্য ঝুঁকিপূর্ণ উপজেলাসমূহ যেখানে সীমান্ত অবৈধভাবে পারাপার হয়ে থাকে বিশেষ করে কোম্পানীগঞ্জ এবং গোয়াইনঘাট এলাকায় প্রদান করা হবে।

সামাজিক দূরত্ব বজায় রেখে এ সহায়তা প্রদান কালে এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিজিবি কালইরাগ বিওপি কমান্ডার, স্থানীয় জনপ্রতিনিধি এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
    123
45678910
11121314151617
18192021222324
25262728293031
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ