মন্ত্রীকে ফোন করে পর্তুগাল যাওয়া নিশ্চিত হল প্রবাসী শহীদের

প্রকাশিত: ৮:৪৭ অপরাহ্ণ, জুলাই ২৬, ২০২০

মন্ত্রীকে ফোন করে পর্তুগাল যাওয়া নিশ্চিত হল প্রবাসী শহীদের

অনলাইন ডেস্ক :;
আগামী মঙ্গলবার পর্তুগাল যাওয়ার ফ্লাইট প্রবাসী কর্মী শহীদ আহমেদের। অথচ গেল শনিবারে তিনি জানতে পারলেন যে তাকে অবশ্যই করোনাভাইরাস (কোভিড-১৯) টেস্টের ব্যবস্থা সনদ দেখাতে হবে। নইলে তার বিদেশ যাওয়া হবে না।

একথা শুনে তিনি নানা জায়গায় দৌড়াদৌড়ি করতে শুরু করেন, কিন্তু কোনো লাভ হচ্ছে না। করোনা টেস্ট করানো হয় এমন সব হাসপাতালের সবাই বলেছে- করোনার সনদ পেতে তাকে এক সপ্তাহ অপেক্ষা করতে হবে।

সিলেট সদরের বাসিন্দা শহীদ কুলকিনারা না পেয়ে শনিবারই প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদকে ফোন দিয়ে সহায়তা চান। মন্ত্রী শহীদের কথা মনোযোগ সহকারে শুনে তার মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব নাসরীন জাহানকে শহীদের কোভিড-১৯ টেস্টের ব্যাপারে প্রয়োজনীয় সহযোগিতা করার জন্য নির্দেশ দেন। নাসরীন জাহান এ বিষয়ে সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডলকে শহীদের কোভিড-১৯ টেস্টের ব্যবস্থা গ্রহণ করতে বলেন। ডা. প্রেমানন্দ মণ্ডল তার কথায় সাড়া দিয়ে শহীদের কোভিড-১৯ টেস্টের ব্যবস্থা করেন এবং একদিনের মধ্যেই রিপোর্ট প্রদানের নিশ্চয়তা দেন। এতে প্রবাসী কর্মী শহীদের পর্তুগাল যাওয়ার প্রক্রিয়া ঝুঁকিমুক্ত হয়।

এ বিষয়ে শহীদ আহমেদ রোববার যুগান্তরকে বলেন, আমি পর্তুগাল যাওয়ার বিষয়টি নিয়ে এত বেশি চিন্তিত ছিলাম যে কোনো উপায় না দেখে মন্ত্রীকে ফোন দিয়ে বসি। আমি সত্যিই এতটাই সারপ্রাইজড হয়েছি যে, আমাদের দেশের একজন মন্ত্রী একজন প্রবাসী শ্রমিকের ফোন ধরেন এবং দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেন। আমি সত্যিই মন্ত্রী এবং সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞ। আমি এখন নিশ্চিন্তে বিদেশ যেতে পারব।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
19202122232425
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ