কাজীটুলায় নির্মাণাধীন মসজিদে নামাজ শুরু, সহযোগিতা কামনা

প্রকাশিত: ১:২৩ পূর্বাহ্ণ, আগস্ট ১, ২০২০

কাজীটুলায় নির্মাণাধীন মসজিদে নামাজ শুরু, সহযোগিতা কামনা
সিলেট নগরীর নির্মাণাধীন কাজীটুলা জামে মসজিদে পুনরায় জামাতে নামাজ পড়া শুরু হয়েছে। শুক্রবার জুমা নামাজের মধ্য দিয়ে পুনর্নির্মাণ কাজ চলমান থাকা মসজিদ আন্ডারগ্রাউন্ডে অস্থায়ীভাবে জামাতে নামাজ পড়ার কার্যক্রম শুরু হয়। ৭ মাস আগে স্থান সংকুলান না হওয়ার কারণে পুরনো মসজিদ ভেঙে ১০ কোটি টাকা ব্যয়ে দৃষ্টিনন্দন মসজিদ নির্মাণের লক্ষ্যে ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছিল। এরপরে সকলের সহযোগিতার মাধ্যমে মসজিদের ফাউন্ডেশন ও আন্ডারগ্রাউন্ডের কিছু কাজ সম্পন্ন করে সাময়িক নামাজের উপযোগী করা হয়। আজ শনিবার সকাল ৮টায় এখানে পবিত্র ঈদুল আজহার নামাজও অনুষ্ঠিত হবে।

শুক্রবার সিলেটের খ্যাতিমান আলেম মাওলানা মুহিবুর রহমান (গাছবাড়ি) কর্তৃক ইমামতির মাধ্যমে জুমার নামাজ পড়ানোর মধ্য দিয়ে যাত্রা শুরু হল নির্মাণাধীন কাজীটুলা জামে মসজিদের। এসময় মেহমান হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ। নির্মাণ কাজের বিভিন্ন দিক উল্লেখ করে বক্তব্য দেন কাউন্সিলর মো. রাশেদ আহমদ। শুকরিয়া জ্ঞাপন করে এবং সবার সহযোগিতা কামনা করে বক্তব্য রাখেন কাজীটুলা জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ফয়জুল আনোয়ার আলাউর। এসময় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মুরব্বিবর্গ, যুবসমাজ উপস্থিত ছিলেন।

কাউন্সিলর রাশেদ আহমদ আহমদ বলেন, মসজিদে এখন পর্যন্ত যা কাজ সম্পন্ন হয়েছে তা এলাকাবাসী ও প্রবাসী ভাই-বোনদের ব্যক্তিগত সহযোগিতার মাধ্যমে প্রাপ্ত তহবিল থেকেই। এছাড়া ১৭ নং ওয়ার্ডের প্রতিটি এলাকার যুব সমাজ মসজিদের উন্নয়নকাজের তহবিল গঠনে অক্লান্ত পরিশ্রম করেছেন। এটি অব্যাহত আছে। অবশিষ্ট কাজ শেষ করতে অনেক টাকার প্রয়োজন। সরকারি-বেসরকারি সহযোগিতা ছাড়া এই বিশাল কর্মযজ্ঞ ও বড় বাজেটের মসজিদ নির্মাণ সম্পন্ন করা কঠিন হয়ে যাবে। এজন্য কাজকে তরান্বিত করতে সবাইকে আরও বেশি নজর দিতে হবে।

এসময় এলাকাবাসীসহ করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী সংগঠনক বেলায়েত হোসেন চৌধুরী মিঠু ও বাবুল খানসহ সকল অসুস্থ ব্যক্তিবর্গের সুস্থতা কামনা করে, অসুস্থদের দ্রুত সুস্থতা কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাতে এলাকার সর্বস্তরের মুসল্লীবর্গ অংশ নেন।

এদিকে মেয়র আরিফুল হক চৌধুরী মসজিদের অবশিষ্ট কাজে সিলেট সিটি কর্পোরেশন থেকে যথাসাধ্য সহযোগিতা প্রদানের আশ্বাস দেন। আওয়ামী লীগ নেতা আসাদ উদ্দিন আহমদও সরকারি-বেসরকারি ও ব্যক্তিগত মাধ্যমে যাতে মসজিদের জন্য সহযোগিতা সংগ্রহ করা সম্ভব হয় সেদিকে গুরুত্ব দিয়ে কাজ করবেন বলে আশ্বস্থ করেছেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
15161718192021
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ