শেখ হাসিনাকে ঈদ শুভেচ্ছা জানিয়ে মমতার চিঠি ‘ভৌগোলিকভাবে ভিন্ন হলেও আমরা পরস্পরের একান্ত আপন’

প্রকাশিত: ৭:৫০ অপরাহ্ণ, আগস্ট ১, ২০২০

শেখ হাসিনাকে ঈদ শুভেচ্ছা জানিয়ে মমতার চিঠি ‘ভৌগোলিকভাবে ভিন্ন হলেও আমরা পরস্পরের একান্ত আপন’

অনলাইন ডেস্ক :;

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের জনগণকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক চিঠিতে এ শুভেচ্ছা জানান।

চিঠিতে মমতা বলেন, ‘পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আপনাকে, আপনার পরিবারকে এবং আপনার মাধ্যমে সব বাংলাদেশিকে আমার অনেক অনেক শুভেচ্ছা জানাচ্ছি।’

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী চিঠিতে আরও বলেন, ‘ঈদুল আজহা ত্যাগের উৎসব। বাংলাদেশের পাশাপাশি ভারতবর্ষ তথা পশ্চিমবঙ্গেও এই দিনটি যথাযথ মর্যাদা সহকারে পালিত হয়। আশা করব, এই উৎসব আপনার খুব ভালো কাটবে।’

মমতা বলেন, ‘ভৌগোলিকভাবে পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ ভিন্ন হলেও আমরা পরস্পরের একান্ত আপন। দুই বাংলার ভাষা ও সংস্কৃতি এক। তাই উৎসবের আনন্দও ভাগ করে নিতে এই পত্রের অবতারণা।’

প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, ‘আপনার নেতৃত্বে আমাদের পরম প্রতিবেশী বাংলাদেশ রাষ্ট্রের আরও শ্রীবৃদ্ধি হবে, এই কামনা করছি।’ চিঠিতে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

এর আগে শুক্রবার বাংলাদেশের জনগণ ও সরকারকে শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বার্তা পাঠান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বার্তায় ভারতীয় প্রধানমন্ত্রী বলেন, ঈদুল আজহা উপলক্ষে আমি বাংলাদেশের জনগণ ও সরকারকে আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি।

মোদি বলেন, ঈদুল আজহার উৎসব ভারতের কয়েকটি অংশেও পালিত হয়, যা আমাদের ‘গভীর ঐতিহাসিক ও সাংস্কৃতিক বন্ধনের কথা মনে করিয়ে দেয়।’

তিনি বলেন, আমরা আশা করছি, এ উৎসবটি আমাদের নিজ নিজ সমাজে শান্তি ও সহনশীলতার চেতনা আরও বাড়িয়ে দেবে এবং দুই দেশের মধ্যে বিদ্যমান ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ককে আরও গভীর করবে।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, ঈদুল আজহা উপলক্ষে ভারতীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সব বাংলাদেশি ভাইবোনদের সু-স্বাস্থ্য ও সমৃদ্ধি কামনা করেছেন।

চলমান মহামারী করোনাভাইরাস প্রসঙ্গে মোদি শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশে গৃহীত ব্যবস্থার প্রশংসা করেন। তিনি বলেন, আমাদের উভয় দেশই কোভিড-১৯ পরিস্থিতি মোকাবেলা করছে, আমরা আপনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশে গৃহীত পদক্ষেপগুলোর প্রশংসা করি।

বাংলাদেশ এই চ্যালেঞ্জিং সময় ঠিকভাবে কাটিয়ে উঠবে বলে আস্থা ব্যক্ত করেন ভারতীয় প্রধানমন্ত্রী। তিনি বলেন, স্বাস্থ্য খাতে সক্ষমতা বৃদ্ধিসহ আপনার সব প্রচেষ্টায় আমাদের সমর্থন অব্যাহত থাকবে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
15161718192021
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ