টিউশন ও টার্ম ফিতে ২৫ ভাগ ছাড় দিল মেট্রোপলিটন ইউনিভার্সিটি

প্রকাশিত: ১:৫৯ অপরাহ্ণ, আগস্ট ৪, ২০২০

টিউশন ও টার্ম ফিতে ২৫ ভাগ ছাড় দিল মেট্রোপলিটন ইউনিভার্সিটি

অনলাইন ডেস্ক :: করোনা পরিস্থিতিতে মানবিক বিবেচনায় টিউশন ফি, টার্ম ফিসহ শিক্ষার্থীদের অন্যান্য বকেয়া পরিশোধে ২৫ ভাগ ছাড় প্রদানের সিদ্ধান্ত নিয়েছে মেট্রোপলিটন ইউনিভার্সিটি কর্তৃপক্ষ। আগামী ২০ আগস্টের মধ্যে কোনো ধরনের বিলম্ব ফি ছাড়াই শিক্ষার্থীরা এই সুযোগ গ্রহণ করতে পারবেন। এছাড়া বাস ভাড়া ও ছাত্রীদের হোস্টেল ভাড়ায় শতভাগ ছাড় দেওয়া হয়েছে। মঙ্গলবার মেট্রোপলিটন ইউনিভার্সিটির জনসংযোগ শাখা থেকে এসব তথ্য জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের পরিচালক (অর্থ) এর বরাতে জনসংযোগ শাখা জানায়, যে সকল শিক্ষার্থী চলতি সামার টার্ম ফি এবং জুলাই পর্যন্ত মাসিক বেতন প্রদান করেছেন, তারা আগস্ট মাসের মাসিক টিউশন ফিতে ২৫ ভাগ ছাড় পাবেন। এজন্য ২০ আগস্টের মধ্যে ফি জমা দিতে হবে। সামার টার্মের ফাইনাল পরীক্ষা আগস্টের তৃতীয় সপ্তাহ থেকে শুরু হতে পারে।

করোনা পরিস্থিতিতে যেসব শিক্ষার্থী জুলাই মাস পর্যন্ত টার্ম ফি, টিউশন ফি ও অন্যান্য বকেয়া নির্ধারিত তারিখের মধ্যে পরিশোধ করতে পারেননি, তারা বিশেষ বিবেচনায় ২৫ ভাগ ছাড় পাবেন। এ ছাড় গ্রহণ করতে ২০ আগস্টের মধ্যে বিলম্ব ফি ছাড়াই সকল বকেয়া পরিশোধ করতে হবে।

শিক্ষার্থীরা এনআরবি কমার্শিয়াল ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক, ট্রাস্ট ব্যাংক কিংবা বিকাশ ও নগদ ব্যবহার করে ফি প্রদান করতে পারবেন।

এদিকে, শিক্ষার্থীদের জন্য মার্চ মাসের বাস ভাড়ায় ৫০ ভাগ এবং এপ্রিল থেকে আগস্ট অবধি শতভাগ ছাড় দিচ্ছে মেট্রোপলিটন ইউনিভার্সিটি। একইসাথে এপ্রিল থেকে জুলাই মাস পর্যন্ত ছাত্রীদের হোস্টেল ফি প্রদান করতে হবে না।

মেট্রোপলিটন ইউনিভার্সিটির চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী বলেন, ‘মেট্রোপলিটন ইউনিভার্সিটি সবসময়ই শিক্ষার্থীদের সুযোগ-সুবিধার দিকে তীক্ষ্ম নজর রাখে। করোনার সংকটে মানবিক দিক বিবেচনা করে আমরা শিক্ষার্থীদের ফি মওকুফ করেছি, ছাড় দিয়েছি। এমনকি দুর্যোগজনিত কারণে শিক্ষার্থীদের সংশ্লিষ্ট কোর্স শেষ করতে যদি অতিরিক্ত সময় লাগে, তবে সেজন্য আমরা বাড়তি কোনো বেতন বা ফি নেব না।’

এদিকে, যেসব শিক্ষার্থীর সাপ্লিমেন্টারি পরীক্ষা বাকি এবং কোনো কারণে গেল পরীক্ষায় অংশ নিতে পারেননি, তাদেরকে সংশ্লিষ্ট বিভাগীয় প্রধান, পরীক্ষা নিয়ন্ত্রকের সাথে যোগাযোগের পরামর্শ দিয়েছে কর্তৃপক্ষ। নির্দিষ্ট ফি জমা দিয়ে শিক্ষার্থীরা এবারের ফাইনাল পরীক্ষার সময়ে অনলাইনে সাপ্লিমেন্টারি পরীক্ষায় অংশ নিতে পারবেন।

মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চেয়ারম্যান তানভীর এমও রহমান চৌধুরী জানান, সরকারি নির্দেশনায় বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের ক্লাস ও পরীক্ষাসমূহ অনলাইনে অনুষ্ঠিত হচ্ছে। পরবর্তী নির্দেশনা না আসা অবধি তা অব্যাহত থাকবে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
1234567
15161718192021
22232425262728
293031    
       
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ