সুশান্তের মৃত্যু: তদন্তের দায়িত্ব যাচ্ছে সিবিআইয়ের হাতে

প্রকাশিত: ৪:২৭ অপরাহ্ণ, আগস্ট ৫, ২০২০

সুশান্তের মৃত্যু: তদন্তের দায়িত্ব যাচ্ছে সিবিআইয়ের হাতে

অনলাইন ডেস্ক :
বলিউড স্টার সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর তদন্তের দায়িত্ব কেন্দ্রী গোয়েন্দা সংস্থা সিবিআইকে দিতে সুপারিশ করলো বিহারের রাজ্য সরকার।

সুপ্রিম কোর্টে আজ বুধবার রিয়া চক্রবর্তীর দায়ের করা মামলার শুনানির সময় এ কথা জানান সলিসিটর জেনারেল তুষার মেহতা।খবর এনডিটিভির।

এর ফলে সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর তদন্তভার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতেই যাচ্ছে বলে মনে করছেন আইন বিশেষজ্ঞরা।

এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন বিহার সরকারের পক্ষের আইনজীবী মুকুল রোহতগী। তবে সলিসিটর জেনারেল তুষার মেহতা কেন্দ্রের সিদ্ধান্ত জানানোর আগে শুনানিতে সুশান্তের পরিবারের পক্ষের আইনজীবী বিকাশ সিংহ অভিযোগ করেন, মুম্বাই পুলিশ তথ্যপ্রমান নষ্ট করে দিয়েছে। বিহার পুলিশকে তদন্তে সহযোগিতা করা উচিত মুম্বাই পুলিশের।

অন্য দিকে, মহারাষ্ট্র রাজ্য সরকারের পক্ষের আইনজীবী আর বসন্ত অবশ্য সেই অভিযোগ অস্বীকার করে বলেন, মুম্বই পুলিশের বিরুদ্ধে অভিযোগ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

এই ঘটনায় এফআইআর গ্রহণ করার এখতিয়ারই নেই বিহার পুলিশের।তিনি আরও বলেন, মুম্বাইয়ে এখন পর্যন্ত কোনো এফআইআর দায়ের হয়নি। তা ছাড়া মুম্বাই পুলিশের কাজের বিচার করার কোনও অধিকার নেই বিহার পুলিশের।

সুশান্তের মৃত্যুতে নানভাবে নাম জড়িয়েছে তার বান্ধবী রিয়া চক্রবর্তীর। সুশান্তের মৃত্যুর তদন্ত পটনা পুলিশের হাত থেকে সরিয়ে মুম্বাই পুলিশকে দেয়ার নির্দেশ দিক শীর্ষ আদালত- এই মর্মে সুপ্রিম কোর্টে একটি মামলা দায়ের করেন রিয়া।

বুধবার সেই মামলার শুনানিতেই সলিসিটর জেনারেল আদালতে জানান, সুশান্তের মৃত্যুতে বিহার সরকার যে সিবিআই তদন্তের সুপারিশ করেছে, কেন্দ্র তা মেনে নিয়েছে।

সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর তদন্তে গত মঙ্গলবারই নীতীশ কুমার সরকার সিবিআই তদন্তের সুপারিশ করে।

বিহারের মুখ্যমন্ত্রী বলেছিলেন, সুশান্তের বাবা বিহার পুলিশের কাছে এফআইআর দায়ের করেছিলেন, আমরা তখনই সিবিআই তদন্তের সুপারিশ করতে পারিনি। কিন্তু এখন সুশান্তের বাবা সিবিআই তদন্তে সম্মত হয়েছেন। তাই আমরা সিবিআই তদন্তের সুপারিশ করেছি।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
15161718192021
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ