‘বাবরকে নিয়ে কোহলির মতো মাতামাতি হয় না’

প্রকাশিত: ৯:০২ অপরাহ্ণ, আগস্ট ৭, ২০২০

‘বাবরকে নিয়ে কোহলির মতো মাতামাতি হয় না’

স্পোর্টস ডেস্ক :

পাকিস্তানের এ সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বাবর আজম। গত দুই বছরে ধারাবাহিক পারফরম্যান্স করে আলোচনায় চলে এসেছেন দেশটির ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের এই অধিনায়ক।

টেস্টের সবশেষ পাঁচ ইনিংসে বাবর আজমের সংগ্রহ ১০২*, ৬০, ১০০*, ১৪৩ ও ৬৯। পাকিস্তানের ২৫ বছর বয়সী এই তরুণ ব্যাটসম্যানের পারফরম্যান্সে রীতিমতো মুগ্ধ ইংল্যান্ডের সাবেক অধিনায়ক নাসের হুসেন।

ইংল্যান্ড-পাকিস্তানের মধ্যকার চলমান ম্যানচেস্টার টেস্টে ধারাভাষ্য দিতে গিয়ে ইংলিশ সাবেক অধিনায়ক নাসের হুসেন বলেছেন, বাবর আজম বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান হওয়ার প্রতিভা রাখে। তবে তাকে নিয়ে তেমন কোনো আলোচনা হয় না। যতটা আলোচনা হয় ভারতের কোহলিকে নিয়ে।

ইংল্যান্ডের হয়ে ৯৬টি টেস্ট আর ৮৮টি ওয়ানডে ম্যাচ খেলে ১৫টি সেঞ্চুরির সাহায্যে ৮ হাজার ৯৬ রান সংগ্রহ করেছেন নাসের হুসেন। ইংলিশ এই সাবেক তারকা ক্রিকেটার দাবি করেছেন- বিরাট কোহলি, কেন উইলিয়ামসন, জো রুট ও স্টিভ স্মিথ আধুনিক ক্রিকেটের ‘ফ্যাবুলাস’ ফোরকে নিয়েই যত আলোচনা হয়- সেই আলোচনায় বাবর আজমের নাম থাকতেই পারে।

ইংল্যান্ডের বিরুদ্ধে চলমান টেস্টে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে বাবর আজম মাত্র ১০৬ বলে ৬৯ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন।

নাসের হুসেন বলেছেন, বিরাট কোহলি যদি এই ইনিংস খেলত তাহলে এতক্ষণে ওকে নিয়ে মাতামাতি শুরু হয়ে যেত। কিন্তু বাবরের বেলায় তা হচ্ছে না। ২০১৮ থেকে টেস্টে বাবরের গড় ৬৮। ওয়ানডে ক্রিকেটে ৫৫। ওর বয়স কম। এখনও অনেক দিন খেলবে। ও কোহলি, জো রুট, উইলিয়ামসনদের সঙ্গে এক সারিতে থাকতে পারে। তবে মিডিয়া যেন বাবরের প্রশংসা করতে কার্পণ্য করছে।

নাসের হুসেন দুঃখ প্রকাশ করে বলেছেন, আমার মনে হয় উপমহাদেশীয় দেশ হিসেবে পাকিস্তান সব সময় ভারতের ছায়ায় ঢেকে যায়। পাকিস্তানি ক্রিকেটাররা আইপিএলে খেলতে পারে না। এমনকি ভারতের বিরুদ্ধে খেলার সুযোগও তারা পায় না। পাকিস্তানের ক্রিকেট দল তেমন প্রচারও পায় না। ফলে পাকিস্তানি ক্রিকেটারদের নিয়ে মাতামাতি হয় না। ওদের হোম সিরিজ খেলতে হয় আরব আমিরাতে। আর সেসব সিরিজ হয় কার্যত দরজা বন্ধ করে। ফলে ওই সব সিরিজ প্রচারের আলো দেখে না- এটা দুর্ভাগ্যজনক।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
15161718192021
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ