সাফার ভাইস প্রেসিডেন্ট হলেন এ কে এম দেলোয়ার হোসেন

প্রকাশিত: ১০:২৮ অপরাহ্ণ, আগস্ট ৮, ২০২০

সাফার ভাইস প্রেসিডেন্ট হলেন এ কে এম দেলোয়ার হোসেন

সংবাদ বিজ্ঞপ্তি ::

সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টসের (সাফা) ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন এ কে এম দেলোয়ার হোসেন এফসিএমএ। শনিবার সাফার ৬৩তম বোর্ড মিটিংয়ে এ সিদ্ধান্ত গৃহীত হয়।

দেলোয়ার হোসেন সাফার নিয়মানুযায়ী ২০২১ সালের সাফার প্রেসিডেন্ট নির্বাচিত হবেন।

সার্কভুক্ত অঞ্চলের ৮টি দেশের পেশাদার হিসাববিদদের সংগঠন সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টস (সাফা) ১৯৮৪ সালে প্রতিষ্ঠিত হয়। জনস্বার্থে ও অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যে হিসাব বিজ্ঞান পেশার মান বজায় রেখে এর প্রসারের জন্য এই সংগঠনটি কাজ করে যাচ্ছে।

জ্ঞানের প্রসার এবং ইন্টারন্যাশনাল অ্যাকাউন্টিং স্ট্যান্ডার্সের (আইএএস) সঙ্গে সংশ্লিষ্ট বিষয়াবলী একীভূতকরাই এর লক্ষ্য।

এ কে এম দেলোয়ার হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ম্যানেজমেন্ট বিষয়ে অনার্স এবং মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করেছেন। তিনি দেশের একজন অভিজ্ঞ এবং বর্ষীয়ান কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্ট।

এ কে এম দেলোয়ার হোসেন ২০০৪ এবং ২০১৩ সালে দি ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের (আইসিএমএবি) প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন।

১৯৯৯ সালে প্রথমবার তিনি আইসিএমএবি’র কাউন্সিল সদস্য হিসেবে নির্বাচিত হন, এর পর সব সময়েই প্রতিটি কাউন্সিলে তিনি সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। তিনি ২০০৪ সালে কনফেডারেশন অব এশিয়ান এন্ড প্যাসিফিক অ্যাকাউন্ট্যান্টসের (কাপা) বোর্ড সদস্য এবং স্ট্র্যাটেজিক কমিটির সদস্য নির্বাচিত হন।

এ কে এম দেলোয়ার হোসেন এফসিএমএ দেশের বৃহত্তর রাষ্ট্রায়ত্ব প্রতিষ্ঠান বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের (বিএসএফআইসি)প্রাক্তন চেয়ারম্যান। তিনি দুই মেয়াদে রূপালী ব্যাংকের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১০ সালে তিনি জাতীয় মজুরি ও উৎপাদনশীলতা কমিশনের সদস্য ছিলেন।

বর্তমানে তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ফাইন্যান্স কমিটি, ওয়াসো ক্রেডিট রেটিং কোম্পানি বাংলাদেশের সদস্য এবং রাষ্ট্রায়ত্ত্ব এন্টারপ্রাইজ CONCOPE-এর কনসুলেটিভ কমিটির সেক্রেটারি জেনারেল।

এ ছাড়া তিনি ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, খুলনা শিপইয়ার্ড ও নারায়ণগঞ্জ ডকইয়ার্ড লিমিটেড, বাংলাদেশ ডিজেলপ্ল্যান্ট লিমিটেড, বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেট এবং ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেডের পরিচালক ছিলেন।

এ কে এম দেলোয়ার হোসেন এফসিএমএ পেশাদার কাজে পৃথিবীর বিভিন্ন দেশে ভ্রমণ করেছেন যার মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, রাশিয়া, ফ্রান্স, ইতালি, অস্ট্রেলিয়া, ব্রাজিল, কানাডা, নিউজিল্যান্ড, সুইজারল্যান্ড, দক্ষিণ কোরিয়া, জাপান, মালয়েশিয়া, থাইল্যান্ড, সিঙ্গাপুর, ভারত, পাকিস্তান, সংযুক্ত আরবআমিরাত, শ্রীলংকা, নেপাল, মালদ্বীপ উল্লেখ্য।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
1234567
15161718192021
22232425262728
293031    
       
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ