সিলেট সিটির অন্তর্ভুক্ত হলো শাবিপ্রবি; পাবে বিশেষ সুবিধা

প্রকাশিত: ১০:০৫ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০২০

সিলেট সিটির অন্তর্ভুক্ত হলো শাবিপ্রবি; পাবে বিশেষ সুবিধা

শাবি প্রতিনিধিঃ সিলেট সদর উপজেলার টুকেরবাজার ইউনিয়ন থেকে এবার সিলেট সিটি করপোরেশনের অন্তর্ভুক্ত হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি)।

সোমবার (১০ আগস্ট) বিকালে এ তথ্য নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

শাবির সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ মেট্রোপলিটন এলাকার বাইরে শাবি হওয়ার বাড়িভাড়া পেত বেসিকের ৩৫%। সিটি কর্পোরেশনে অন্তর্ভুক্ত হবার ফলে সেটা ৪০% পাবে। পূর্বে ৪০% দিলেও ২০১৫ এর নতুন বেতন স্কেল অনুযায়ী এটি ৩৫% হয় যায়। ফলে, অধিকাংশ চাকুরীজীবি শহরে থাকা শর্তেও বাড়িভাড়া পেত গ্রামের।

সার্বিক বিষয়ে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘এটা আমাদের দীর্ঘদিনের প্রচেষ্ঠার ফল। বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে আমরা সিটি করপোরেশনের সহযোগিতা পাবো। সিটি করপোরেশন তার আওতাভুক্ত এলাকায় যে সব সুযোগ-সুবিধা দেয় তা থেকে আমরা বঞ্চিত ছিলাম। অর্থাৎ শহর কেন্দ্রিক নির্মাণ কাজ, বাজেট বরাদ্দ, উন্নয়ন প্রকল্পে সহযোগিতাসহ যে সব সুযোগ-সুবিধা ও বরাদ্দ পাওয়ার কথা, তা আমরা পেতাম না। এখন থেকে আমরা সে সব সুবিধা পাবো। আমাদের প্রত্যাশা ছিল আমাদের বিশ্ববিদ্যালয় সিলেট সিটি করপোরেশনের অন্তর্ভুক্ত হলে অবকাঠামোগত ‍উন্নয়নসহ সার্বিক দিক দিয়ে আমরা আরও এগিয়ে যেতে পারবো। আশা করি, আমাদের সেই প্রত্যাশা পূরণ হবে।’

উল্লেখ্য, রবিবার (৯ আগস্ট) সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ অন্তর্ভুক্তির সিদ্ধান্ত জানানো হয়। গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, সিলেট সদর উপজেলার টুকেরবাজার ‍ইউনিয়নের কুমারগাঁও-৮০, মইয়ারচর-৮১, খুরুমখলা শাহপুর-৮২, আখালিয়া-৮৮ মৌজা, খাদিমনগর ইউনিয়নের কুমারগাঁও-৮০ মৌজা, খাদিমপাড়া ইউনিয়নের সাদিপুর প্রথম খণ্ড-৯৩, টিলাগড় -৯৫, দেবপুর-৯৬, কসবা কুইটুক-১০০, সুলতানপুর-১০১, পেশনেওয়াজ-১০২ মৌজা এবং টুলাটিকর ইউনিয়নের সাদিপুর প্রতম খণ্ড-৯৩, টিলাগড় -৯৫, দেবপুর-৯৬ মৌজা সিলেট সিটি করপোরেশনের অন্তর্ভুক্তির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া দক্ষিণ সুরমা উপজেলার কুচাই, বরইকান্দি ও তেতলি ইউনিয়নের কয়েকটি মৌজাও সিটি করপোরেশনের অন্তর্ভুক্তির সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে গণবিজ্ঞপ্তিতে জানানো হয়।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
15161718192021
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ