“গোয়াইনঘাট উপজেলা প্রশাসনের উদ্যোগে শোকসভা ও বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন”

প্রকাশিত: ৪:৪৯ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২০

“গোয়াইনঘাট উপজেলা প্রশাসনের উদ্যোগে শোকসভা ও বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন”
সৈয়দ হেলাল আহমদ বাদশা গোয়াইনঘাট::
গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুস সাকিবের সভাপতিত্বে ও উপজেলা (পজিপ) কর্মকর্তা সুশান্ত কুমার দাসের পরিচানায় ৫ আগস্ট (শনিবার) সিলেটের গোয়াইনঘাট উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৫তম শাহদতবার্ষিকীর আলোচনাসভা অনুষ্ঠিত হয়। ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন সরকারের প্রবাসী কল্যাণ ও বৈধশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি।
জাতীয় শোক দিবসের আলোচনায় বক্তারা বলেছেন, বঙ্গবন্ধু ছিলেন সারা বিশ্বের অবিসংবাদিত নেতা। তিনি নিপীড়িত, বঞ্চিত ও শোষিত মানুষের নেতা ছিলেন। বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল এ দেশের বঞ্চিত ও শোষিত বাঙালির মুক্তির জন্য।
দিবসের আলোচনায় বক্তারা বলেছেন, বঙ্গবন্ধু ছিলেন সারা বিশ্বের অবিসংবাদিত নেতা। তিনি নিপীড়িত, বঞ্চিত ও শোষিত মানুষের নেতা ছিলেন। বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল এ দেশের বঞ্চিত ও শোষিত মানুষের ন্যায্য অধিকার আদায়ের জন্য।
বক্তারা আরো বলেন, বঙ্গবন্ধু কখনো নিজের কথা চিন্তা করেননি। বাঙালির অধিকারের কথা ভেবেই জীবনের ১৭টি বছর কারাগারে কাটিয়েছেন। তিনি কখনো অন্যায়ের কাছে মাথানত করেননি। শোষিত মানুষের মুক্তি আনতে জাতির পিতা বঙ্গবন্ধু জীবনের শেষ দিন পর্যন্ত লড়াই করে গেছেন। ঘাতকরা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে মনে করেছিল বাংলাদেশকে আবার পাকিস্তান বানাবে। কিন্তু বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ঘাতকদের কাছে মাথানত করেননি। তাই আজ দেশও উন্নয়ন অগ্রগতির দিকে এগিয়ে যাচ্ছে। এই ধারাবাহিকতা ধরে রাখতে আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ ফজলুল হক, গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ নজরুল ইসলাম, গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ, গোয়াইনঘাট উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, গোয়াইনঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েস, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসমাইল আলী মাস্টার, সহসভাপতি নুরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক সুবাস চন্দ্র পাল ছানা, ইউপি চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু, সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট জামাল উদ্দীন,ফরিদ আহমদ শামীম, গোয়াইনঘাট প্রেসক্লাব সভাপতি এম এ মতিন,গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মুজিবুর রহমান, যুব ও ক্রীড়া সম্পাদক কামরুল হাসান, উপজেলা যুবলীগের আহবায়ক ফারুক আহমদ, আহবায়ক কমিটির সদস্য মোঃ নজরুল ইসলাম, গোলাম কিবরিয়া রাসেল,সুবাস দাস,উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক ছয়ফুল আলম আবুল, গোয়াইনঘাট উপজেলা মুক্তি যোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি মোঃ কামাল হোসেন ও সাধারণ সম্পাদক গোলাম সরওয়ার প্রমুখ।
অনুষ্ঠানে গোয়াইনঘাটে নবনির্মিত উপজেলা কমপ্লেক্সের সামনে বঙ্গবন্ধুর মুরালের উদ্বোধন করেন সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি, পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন গোয়াইনঘাট উপজেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
15161718192021
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ