সরদার মাটি কমিউনিটি ক্লিনিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫মত শাহাদাত বার্ষিকী পালিত

প্রকাশিত: ৫:৩৪ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২০

সরদার মাটি কমিউনিটি ক্লিনিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫মত শাহাদাত বার্ষিকী পালিত

নিজস্ব প্রতিনিধি :: কানাইঘাট উপজেলার ৭নং দক্ষিন বানীগ্রাম ইউপির সরদারমাটি কমিউনিটি ক্লিনিকে স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী পালিত হয়েছে।ক্লিনিকের সিএইচপি সারওয়ার আহমদের সঞ্চালনায় ডা:এনাম আহমদের সভাপতিত্বে প্রধাণ অতিথি হিসেবে উপস্তিত ছিলেন সরদারমাটি সরপ্রাবীর প্রধাণ শিক্ষক মাহতাব উদ্দিন, প্রধাণ বক্তা হিসেবে উপস্তিত ছিলেন প্রবাসী কমিউনিটি নেতা, আগামী ইউপি নির্বাচনে ৭নংইউপির চেয়ারম্যান প্রাথী, সমাজ সেবী মাহেল বাবুল রানা চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্তিত ছিলেন দৈনিক সিলেটের দিনকাল পত্রিকার স্টাফ রিপোর্টার জয়নাল আজাদ, কানাইঘাটের মুক্তিযোদ্ধো যুব কমান্ডের আহ্বায়ক ওহিদুজ্জামান, ছাত্রলীগ নেতা, জামিল আহমদ,ছাত্রলীগ নেতা,হুমায়ন রশিদ পায়েল, ছাত্রলীগ নেতা ফরহাদ হুসাইন কামিল প্রমুখ। বক্তারা বলেন
জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে বাঙালি জাতি গভীর শ্রদ্ধার সাথে পালন করে দিনটি।
১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোর রাতে সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপথগামী সদস্য ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেলসহ তার দু্ই পুত্রবধু সুলতানা কামাল ও রোজি জামাল।
পৃথিবীর এই জঘন্যতম হত্যাকাণ্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর অনুজ শেখ নাসের, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, তার ছেলে আরিফ ও মেয়ে বেবি, সুকান্তবাবু, বঙ্গবন্ধুর ভাগ্নে যুবনেতা ও মুক্তিযুদ্ধের সংগঠক শেখ ফজলুল হক মণি, তার অন্তঃস্বত্ত্বা স্ত্রী আরজু মনি এবং আবদুল নাঈম খান রিন্টু ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও ঘনিষ্ঠজন। এ সময় বঙ্গবন্ধুর দু’কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
15161718192021
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ