হুতির ক্ষেপণাস্ত্র হামলা প্রতিহত করল সৌদি

প্রকাশিত: ৯:০৬ অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০২০

হুতির ক্ষেপণাস্ত্র হামলা প্রতিহত করল সৌদি

অনলাইন ডেস্ক :

সৌদি আরবে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইয়েমেনের হুতিরা। তবে এ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা প্রতিহত করার কথা জানিয়েছে সৌদি জোট। রোববার দুপুরের পর দেশটির দক্ষিণাঞ্চলে এ হামলা চালানো হয়। এ খবর জানিয়েছে সৌদি সংবাদ মাধ্যম আরব নিউজ।

জোটের পক্ষ থেকে জানানো হয়, বেসামরিক নাগরিকদের লক্ষ্যবস্তুতে পরিণত করে দেশের দক্ষিণ অঞ্চলে রোববার দুপুরের পর ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। এ হামলা প্রতিহত করা হয়েছে। ড্রোন ও ক্ষেপণাস্ত্র ধ্বংস করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার খামিস মুশাইত এলাকায় একটি হুতি সশস্ত্র ড্রোন ও দুটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র প্রতিহত করার দাবি করেছে সৌদি জোট।

২০১৫ সালের ২৬ মার্চ সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট ইয়েমেনের বিরুদ্ধে রক্তক্ষয়ী যুদ্ধ শুরু করে। বর্তমান সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান তখন দেশটির প্রতিরক্ষামন্ত্রীর দায়িত্বে ছিলেন। তখনও তিনি যুবরাজের পদে অধিষ্ঠিত হননি।

অধিকার ও উন্নয়ন বিষয়ক একটি গবেষণা কেন্দ্রের এক প্রতিবেদনে বলা হয়েছে, গত পাঁচ বছরে ইয়েমেন যুদ্ধে সরাসরি প্রায় ১৬ হাজার মানুষ নিহত হয়েছে, যার মধ্যে ৯ হাজার ৬৮২ জন পুরুষ, ২ হাজার ৪৬২ জন নারী ও ৩ হাজার ৯৩১ জন শিশু রয়েছে।

এ ছাড়া এ যুদ্ধে সরাসরি আহত হয়েছেন ২৫ হাজার ৪০০ ব্যক্তি যার মধ্যে ৪২০০টি শিশু, তিন হাজারের বেশি নারী এবং ১৮ হাজার ১০০ এরও বেশি পুরুষ রয়েছে। সরাসরি হতাহতের বাইরেও আরও অনেক ব্যক্তি এ যুদ্ধে প্রাণ হারিয়েছে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
15161718192021
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ