সিলেটস্থ কোম্পানীগঞ্জ সমিতির উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান

প্রকাশিত: ১১:৫৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০২২

সিলেটস্থ কোম্পানীগঞ্জ সমিতির উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান

সিলনিউজ বিডি ডেস্ক :: বৃত্তি প্রদান সন্তানদের লেখাপড়ার ক্ষেত্রে অনুপ্রাণিত ও উৎসাহিত করে : প্রফেসর ড. মো: আনোয়ারুল ইসলাম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মো: আনোয়ারুল ইসলাম বলেছেন, শিক্ষাই হচ্ছে জাতির মেরুদন্ড, শিক্ষার কোনো বিকল্প নেই। অবস্থা পরিবর্তনের একমাত্র হাতিয়ার শিক্ষা। শিক্ষাই সবার মধ্যে পার্থক্য তৈরি করে দেয়। সফলতার জন্য শর্টকাট কোন রাস্তা নেই। আজকের এই বৃত্তি প্রদান অনুষ্ঠান আমাদের সন্তানদের লেখাপড়ার ক্ষেত্রে অনুপ্রাণিত ও উৎসাহিত করবে। আমরা তাদের মাঝে একটি সুস্থ প্রতিযোগিতা তৈরি করতে চাই। যাতে তারা মানুষের মত মানুষ হতে পারে।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের উদ্দেশ্য তিনি বলেন, তোমরা আজকে যারা সাফল্য পেয়েছ তা যথেষ্ট নয়। সামনে তোমাদের জন্য তীব্র প্রতিযোগিতা অপেক্ষা করছে। তার প্রস্তুতি তোমাদের এখন থেকেই নিতে হবে। শুধু পুস্তকের লেখাপড়ায় কাঙ্খিত সাফল্য পাওয়া যাবে না। দেশ যদি এগিয়ে যায় তাহলে আমরাও এগিয়ে যাব। কখনও পিতা-মাতার মনঃকষ্টের কারণ হবানা। কারন, তারা সর্বোচ্চ দিয়ে তোমাদের মানুষ করেছে। তাদের ত্যাগ, তাদের পরিশ্রমকে কখনো অবমূল্যায়ন করবেনা।

শনিবার (৩ সেপ্টেম্বর) নগরীর সুবিদবাজারস্থ সিলেট প্রেসক্লাবের হলরুমে সিলেটস্থ কোম্পানীগঞ্জ সমিতির উদ্যোগে উপজেলার এস.এস.সি ও এইচ.এস.সি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি ও সনদ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেটস্থ কোম্পানীগঞ্জ সমিতির সভাপতি মো: রফিকুল হক এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট কামাল হোসেইন এবং কার্যকরি সদস্য সাংবাদিক মো: সিরাজুল ইসলাম এর যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন শাবিপ্রবির অধ্যাপক ড: জাকির সেতু।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, সিলেটস্থ কোম্পানীগঞ্জ সমিতির সহ-সভাপতি হুমায়ুন কবির মছব্বির, এডভোকেট হাবিবুর রহমান ভুট্টো, যুগ্ম সম্পাদক অধ্যক্ষ শাকির উদ্দিন, এডভোকেট শাহজাহান চৌধুরী, প্রাথমিক শিক্ষা অফিসের পরিদর্শক সদেশ চন্দ্র, সিলেটস্থ কোম্পানীগঞ্জ সমিতির সাহিত্য প্রকাশনা সম্পাদক ডা: ফখর উদ্দিন, শিক্ষা সম্পাদক আবুল খায়ের, নিরীক্ষা কমিটির সদস্য সহকারী অধ্যাপক মূর্শেদ আলম, সিলেটস্থ কোম্পানীগঞ্জ সমিতির মহিলা সম্পাদক নাসরিন জাহান ফাতেমা, সহ-সভাপতি আলীমুজ্জামান, সদস্য মাওলানা এহসান উদ্দিন, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবিদুর রহমান, সিলেটস্থ কোম্পানীগঞ্জ সমিতির ত্রাণ ও দূর্যোগ সম্পাদক সাজাহান মো: সাজু, অ্যাপায়ন সম্পাদক মশরুর আহমদ, নিরীক্ষা কমিটির সদস্য সুরঞ্জিত সিংহ, সিলেটস্থ কোম্পানীগঞ্জ সমিতির সাধারণ সদস্য ফরহাদ হোসেন, রফিক মিয়া, নূর উদ্দিন, অভিভাবক লিয়াকত আলী মাস্টার, সিলেটস্থ কোম্পানীগঞ্জ সমিতির সাধারণ সদস্য শফিকুল ইসলাম মাস্টার, কোম্পানীগঞ্জ ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক সোহেল রানা, যুগ্ম সম্পাদক সুফেদ বখত, এমসি কলেজ ছাত্র পরিষদের আপন তাহসান, হেলাল আহমদ, সাংবাদিক আব্দুল হান্নান, সাংবাদিক ঈসা তালুকদার, এডভোকেট আজমল আলী। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন শাহানা আক্তার, মালিক মিয়া, লাকী বেগম।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ