এক শর্তে বিনামূল্যে বার্সেলোনা ছাড়তে পারেন মেসি

প্রকাশিত: ১১:৪৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২০

এক শর্তে বিনামূল্যে বার্সেলোনা ছাড়তে পারেন মেসি

স্পোর্টস ডেস্ক :

লিওনেল মেসি ক্লাব ছাড়ার চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার পর থেকেই বার্সেলোনার সঙ্গে তার এতদিনের সুসম্পর্কে ফাটল ধরে। ফুটবল বিশ্লেষকসহ মেসিভক্তরাও দুই পক্ষের একটি সুন্দর ও সুষ্ঠু সমাধান চান।

বার্সেলোনা সভাপতি হোসেপ মারিয়া বার্তোমেউ ৭০ কোটি ইউরো রিলিজ ক্লজের এক পয়সা কমেও মেসিকে ছাড়তে নারাজ। অন্যদিকে বিনা ট্রান্সফার ফি’তে বার্সা ছাড়তে চান মেসি। এ নিয়ে দুই পক্ষের দ্বন্দ্ব চরমে।

ইএসপিএন জানিয়েছে, একটি শর্তে বিনামূল্যে মেসির সঙ্গে চুক্তি বাতিলের বিকল্প প্রস্তাব দিয়েছেন বার্সা সভাপতি। প্রস্তাবটা ছিল- ২০২১ সালের জুন পর্যন্ত কোনো ক্লাবের হয়ে মাঠে নামতে পারবেন না মেসি! এমন উদ্ভট প্রস্তাবে ক্ষিপ্ত হয়েই নাকি অনুশীলন বয়কটের সিদ্ধান্ত নেন মেসি।

অনুশীলন বয়কট করায় মেসিকে চাইলে মোটা অঙ্কের জরিমানার পাশাপাশি নিষিদ্ধও করতে পারে বার্সা। শুধু এক সপ্তাহ অনুশীলন না করলেই মেসির বেতন থেকে প্রায় ১২ লাখ ইউরো কেটে নিতে পারে ক্লাব। এতে উভয় পক্ষের তিক্ততা বাড়বে, তাই মেসিকে শাস্তি দিতে চায় না বার্সেলোনা।

ন্যুক্যাম্পে বুধবার মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসির সঙ্গে বৈঠকে বসবেন বার্তোমেউ। মেসির বাবার চাওয়া দুই পক্ষের জন্যই একটি শান্তিপূর্ণ ও লাভজনক সমাধান। যাতে মাথা উঁচু করে প্রিয় ন্যুক্যাম্প ছাড়তে পারেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। বার্তোমেউ জানিয়ে দিয়েছেন- এদিন আলোচনার একমাত্র ইস্যু হবে মেসির সঙ্গে দুই বছরের নতুন চুক্তির প্রস্তাব!

তবে ক্লাবের সর্বকালের সেরা খেলোয়াড়ের সঙ্গে সভাপতির এমন একগুঁয়ে আচরণে বিভক্তি দেখা দিয়েছে বার্সা বোর্ডে।

বার্সেলোনার পরিচালনা পর্ষদের একটি অংশ মেসিকে বিক্রি করতে রাজি। বার্সার একাধিক পরিচালক সাফ জানিয়ে দিয়েছেন, বাস্তবসম্মত দামে মেসিকে বিক্রি করে অর্থটা দল পুনর্গঠনে খরচ করা হোক।

পরিচালনা পর্ষদের চাপে বার্তোমেউ নমনীয় হলে মেসিকে কেনার জন্য বার্সার কাছে আনুষ্ঠানিক প্রস্তাব পাঠাবে ম্যানসিটি। অঙ্কটা ২০০ মিলিয়ন ইউরোর বেশি হলে দল ঢেলে সাজাতে সমস্যা হবে না কাতালানদের।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
1234567
15161718192021
22232425262728
293031    
       
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ