সিলেট-ঢাকা মহাসড়কের পাশে মানসিক ভারসাম্যহীন নারীর সন্তান প্রসব

প্রকাশিত: ১১:২০ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০২৩

সিলেট-ঢাকা মহাসড়কের পাশে মানসিক ভারসাম্যহীন নারীর সন্তান প্রসব

সিলনিউজ বিডি ডেস্ক :: হবিগঞ্জে সিলেট-ঢাকা মহাসড়কের পাশে ফুটফুটে ছেলে সন্তান প্রসব করেছেন মানসিক ভারসাম্যহীন এক নারী। রোববার (২২ জানুয়ারি) দুপুরে মাধবপুর উপজেলার জগদীশপুর মুক্তিযোদ্ধা চত্বরে তিনি সন্তান প্রসব করেন। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, মানসিক ভারসাম্যহীন ওই নারী বেশ কয়েকদিন ধরে উপজেলার বিভিন্ন স্থানে ঘুরে বেড়াচ্ছিলেন। রোববার দুপুরে মুক্তিযোদ্ধা চত্বর এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কের পাশে তিনি অসুস্থ হয়ে পড়েন। ব্যথায় রাস্তার পাশে কাতরাচ্ছিলেন তিনি। খবর পেয়ে ডাক্তার, নার্সসহ স্বাস্থ্য বিভাগের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে অবস্থা বেগতিক দেখে সেখানেই সন্তান প্রসব করান। এসময় ওই নারী এক ছেলে সন্তানের জন্ম দেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এ এইচ এম ইসতিয়াক মামুন বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রায় ৪০ বছর বয়সী মানসিক ভারসাম্যহীন এক নারী ঢাকা-সিলেট মহাসড়কের জগদীশপুর মুক্তিযোদ্ধা চত্বরে প্রসব ব্যথায় রাস্তার পাশে পড়েছিল। খবর পেয়ে আমিসহ ডাক্তার-নার্সরা সেখানে ছুটে যাই। কোনো উপায়ান্তর না পেয়ে তাৎক্ষণিক সেখানেই ওই নারীর সন্তান প্রসব করানো হয়।

ডা. ইসতিয়াক বলেন, এ সময়ের অনুভূতি মুখে বলে বোঝানোর মতো নয়। মা এবং সন্তান দুজনই ভালো আছে। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ওই নারী নিজের নাম, পরিচয়, ঠিকানা কিছুই বলতে পারেন না।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ