“রাইজ স্কুলে আড়ম্বরপূর্ণভাবে রামাদান ফেস্টিভ্যাল-অনুষ্ঠিত”

প্রকাশিত: ১১:১৫ অপরাহ্ণ, মার্চ ২১, ২০২৩

“রাইজ স্কুলে আড়ম্বরপূর্ণভাবে রামাদান ফেস্টিভ্যাল-অনুষ্ঠিত”

সংবাদ বিজ্ঞপ্তি

গত শনিবার (১৮ই মার্চ) সিলেটের একমাত্র ইংলিশ মিডিয়াম ক্যাম্ব্রিজ স্কুল- রাইজ কর্তৃক দিনব্যাপী আয়োজিত ‘রামাদান ফেস্টিভ্যাল-২৩’ অত্যন্ত উৎসমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়। উপস্থিত হয়ে দেখা গেছে, রজমানকে স্বাগত জানিয়ে স্কুলের ছাত্র-ছাত্রী ও শিক্ষক-শিক্ষিকাদের শৈল্পিক কাজ। প্রতিটা ক্লাসের ছাত্র-ছাত্রীদের রামাদান প্রজেক্ট ওয়ার্ক ছিল চোখে পরার মতো। উক্ত ফেস্টিভ্যালে বিভিন্ন বিভাগে ইসলামিক প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বিভাগ গুলো হচ্ছে- কুরান রিসাইটেশন, নাশীদ ও ইসলামিক ক্যালিগ্রাফি। এতে বিভিন্ন গ্রুপে ক্লাস ওয়ান থেকে নাইন পর্যন্ত প্রায় ২৫০ জনের মতো শিক্ষার্থী বিভিন্ন স্কুল থেকে অংশগ্রহণ করে। সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত চলে প্রতিযোগিতা। ছাত্র-ছাত্রীদের পাশাপাশি অভিবাবকরা ও অত্যন্ত আনন্দের সাথে সময় ব্যয় করেন স্কুলের আয়োজন দেখে। স্কুল মাঠে ছিল বিভিন্ন ধরণের স্টল। ইংলিশ ও বাংলা মিডিয়াম লাইব্রেরি থেকে ডিসকাউন্ট মূল্যে ইসলামিক বই ক্রয়ের সুযোগ ছিল সবার জন্য। সুন্নাহ সামগ্রী ও বাহারি খাবারের স্টল ছিল একইসাথে। কুরান রিসাইটেশন প্রতিযোগিতায় ছাত্রদের উপস্থিতি ছিল প্রায় ১৭০ এর মতো।

রিসাইটেশন শেষে অনেকে ইসলামিক ক্যালিগ্রাফিতে অংশগ্রহণ করে, যেখানে ৫৫ জন শিক্ষার্থী ছিল বিভিন্ন গ্রুপে। আর নাশীদে অংশগ্রহণ করে ২৫ জনের মতো। এতে রিসাইটেশনে সিনিয়র গ্রুপ থেকে প্রথম হয়- মুহাম্মদ মুশফিকুর রহমান, জাওয়াদ চৌধুরী দ্বিতীয়, সাফওয়ান গাজ্জালী তৃতীয়। ইসলামিক ক্যালিগ্রাফিতে সিনিয়র গ্রূপে প্রথম হয় রাইজ স্কুলের ছাত্রী- আয়শা শুমায়লা চৌধুরী, দ্বিতীয় সাকিব খাঁন, এবং সামিরা কবির তৃতীয়। নাশীদে সিনিয়র গ্রুপ থেকে প্রথম হয়- আব্দুল্লাহ মুহাম্মদ মাহদি সহ অন্যান্যরা।

দিনব্যাপী অনুষ্ঠানে বিকাল ২:৩০ মিনিটে কুরান রিসাইটেশনের মাধ্যমে শুরু হয় ইসলামিক কালচারাল প্রোগ্রাম। কালচারাল প্রোগ্রামে নাশীদ, ইসলামিক নাটিকা ও বক্তৃতায় অংশগ্রহণ করে রাইজ স্কুলের শিক্ষার্থীরা। ক্লাস ওয়ান থেকে নাইন পর্যন্ত শিক্ষার্থীদের জন্য স্টেজ পারফরম্যান্সের সুযোগ ছিল। এতে তারা অত্যন্ত চমৎকারভাবে নিজেদেরকে তুলে ধরার চেষ্টা করে।

অনুষ্টানের শেষ অংশে ছিল বিজয়ীদের ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং এন্ড ইন্সুইরেন্স বিভাগের প্রফেসর, ড. আবু তালিব। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বারাকাহ গ্রুপের চেয়ারম্যান, ফায়সাল আহমেদ চৌধুরী, রয়্যাল এডুকেয়ারের চেয়ারম্যান, ফাহিম আহমেদ চৌধুরী ও ড. ফজলে এলাহি মুহাম্মদ ফায়সাল। পুরো অনুষ্টানের দায়িত্বে ছিলেন রাইজ স্কুলের এরাবিক শিক্ষক ইউসুফ আলী, আর্ট শিক্ষিকা ফারহানা জাহান তারিন, প্রাইমারি এরাবিক শিক্ষক ফাহিমা আক্তার ও শামিম আরা বেগম প্রমুখ।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ