আল-আকসা মুক্ত না হওয়া পর্যন্ত ইসরায়েলের বিরুদ্ধে লড়াইয়ের ঘোষণা হামাসের

প্রকাশিত: ৩:১৭ অপরাহ্ণ, মার্চ ২৫, ২০২৩

আল-আকসা মুক্ত না হওয়া পর্যন্ত ইসরায়েলের বিরুদ্ধে লড়াইয়ের ঘোষণা হামাসের

অনলাইন ডেস্ক

পবিত্র আল-আকসা মসজিদ থেকে ইসরায়েলের দখলদারিত্বের অবসান না হওয়া পর্যন্ত লড়াই অব্যাহত থাকবে বলে ঘোষণা দিয়েছে ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস।

শুক্রবার হামাসের গণমাধ্যম বিভাগের প্রধান আলী আল-আমুদি অবরুদ্ধ গাঁজা উপত্যকায় একথা বলেন। প্যালেস্টাইনিয়ান ইনফরমেশন সেন্টার নিউজ এজেন্সি এ খবর দিয়েছে।
অধিকৃত ফিলিস্তিনের পশ্চিম তীর এবং আল-কুদস শহরে ফিলিস্তিনি যোদ্ধারা যে লড়াই চালিয়ে যাচ্ছে তার প্রতি সমর্থন জানিয়ে আয়োজিত বিশাল সমাবেশে দেওয়া বক্তৃতায় এসব কথা বলেছেন আমুদি।

তিনি বলেন, আমরা যতক্ষণ পর্যন্ত স্বাধীনভাবে ইবাদত বন্দেগি করতে না পারব ততক্ষণ পর্যন্ত আমাদের লড়াই থামবে না।

১৯৪৮ সালে আমেরিকা ও ব্রিটেনের সমর্থন নিয়ে ফিলিস্তিনি ভূখণ্ড দখলের মাধ্যমে অবৈধ ইসরায়েল রাষ্ট্রের জন্ম হয়। তারপর ১৯৬৭ সালের যুদ্ধসহ বেশ কয়েকবারের আগ্রাসনে ইসরায়েল সরকার ফিলিস্তিনের বিস্তীর্ণ এলাকা দখল করে নেয়। তবে হামাসের মতো সশস্ত্র সংগঠনের ব্যাপক প্রতিরোধের মুখে ২০০৫ সালে গাঁজা উপত্যকা থেকে সেনা প্রত্যাহার করতে বাধ্য হয় ইসরায়েল।

আল-আকসা মসজিদ হচ্ছে মুসলমানদের কাছে তৃতীয় পবিত্রতম স্থান, এটি ফিলিস্তিনের আল কুদস শহরে অবস্থিত। উগ্র ইহুদিবাদী সংসদ সদস্য এবং অবৈধ বসতি স্থাপনকারী ইহুদিরা প্রায় নিয়মিতভাবে আল-আকসা মসজিদ কমপাউন্ডে হামলা চালায় এবং একাজে ইসরায়েলি সেনারা তাদেরকে পূর্ণ সমর্থন ও সুরক্ষা দিয়ে থাকে। সূত্র: প্যালেস্টাইনিয়ান ইনফরমেশন সেন্টার, প্রেস টিভি, তাগরিব নিউজ

বিডি প্রতিদিন

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ