শ্রীলঙ্কাকে ৭৬ রানে গুটিয়ে নিউজিল্যান্ডের বড় জয়

প্রকাশিত: ৪:১৩ অপরাহ্ণ, মার্চ ২৫, ২০২৩

শ্রীলঙ্কাকে ৭৬ রানে গুটিয়ে নিউজিল্যান্ডের বড় জয়

অনলাইন ডেস্ক

টেস্ট সিরিজে নিউজিল্যান্ডের কাছে পাত্তাই পায়নি শ্রীলঙ্কা। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আজ মুখোমুখি হয়েছিল স্বাগতিক নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। লঙ্কানদের ৭৬ রানে অলআউট করে ১৯৮ রানে জিতেছে টম ল্যাথামের দল।

অকল্যান্ডের ইডেন পার্কের এই ম্যাচে লঙ্কানদের নিয়ে রীতিমতো ছেলেখেলা করেছে কিউইরা। ১৯৮ রানের জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল নিউজিল্যান্ড। কিউইদের দেওয়া ২৭৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ৭৬ রানে গুটিয়ে গেছে শ্রীলঙ্কার ইনিংস।
অ্যাঙ্গেলো ম্যাথুজ (১৮), চামিকা করুণারত্নে (১১) ও লাহিরু কুমারা (১০) ছাড়া দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেনি কোনো লঙ্কান ব্যাটার। ডাক মেরেছেন কুশল মেন্ডিস ও অধিনায়ক দাসুন শানাকা। শ্রীলঙ্কার ব্যাটাররা মুলত নাকাল হয়েছেন পেসার হেনরি শিপলির বোলিংয়ে। ৭ ওভারে ৩১ রান দিয়ে ৫ উইকেট শিকার করেছেন তিনি। এছাড়া ড্যারিল মিচেল ও ব্লেয়ার টিকনার দুটি করে উইকেট পেয়েছেন।

এর আগে, টসে হেরে ব্যাট করতে নেমে ২৭৪ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। ওপেনার ফিন অ্যালেন খেলেন ৪৯ বলে ৫১ রানের ইনিংস। রাচিন রবিন্দ্র ৪৯ ও ড্যারিল মিচেল ৪৭ রান করেন। এছাড়া গ্লেন ফিলিপসের ব্যাট থেকে আসে ৩৯ রান। ম্যাচসেরা হয়েছেন শিপলি।

বিডি-প্রতিদিন

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ