জাহানারা হক ফাউন্ডেশনের কোরআন কোর্সের সমাপনী ও পুরস্কার বিতরণ

প্রকাশিত: ৫:৩৭ অপরাহ্ণ, এপ্রিল ১৯, ২০২৩

জাহানারা হক ফাউন্ডেশনের কোরআন কোর্সের সমাপনী ও পুরস্কার বিতরণ

প্রেস বিজ্ঞপ্তি :: জাহানারা হক ফাউন্ডেশন পরিচালিত দারুল ক্বিরাত মজিদিয়া ফুলতলি ট্রাস্ট অনুমতিত কর্তৃক আয়োজিত সহীহ কোরআন প্রশিক্ষণ কেন্দ্র কাজী জালাল উদ্দিন বালক সরকারি প্রাথমিক বিদ্যালয় কাজীটুলা সিলেট-এর গতকাল কোরআন প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

জাহানার হক ফাউন্ডেশনের চেয়ারম্যান ও সহীহ কোরআন প্রশিক্ষক কেন্দ্র কাজীটুলা সিলেট এর নাজিম মো. আব্দুল ওদুদ এর সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডি.আই.জি অফিসের ইনচার্জ মো. আব্দুন নুর, কাজী জালাল উদ্দিন বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি কামরান আহমদ কামাল, মীর হেল্পিং ট্রাস্টের চেয়ারম্যান মীর জসিম উদ্দিন জিলহাদ, বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক ও কোরআন প্রশিক্ষণ কেন্দ্র পরিচালনা পরিষদের সভাপতি মো. সাজ্জাদুর রহমান।

বক্তারা পবিত্র কোরআন নাজিলের মাসের বরাবরের মতো এবারও কোরআন প্রশিক্ষণ কোর্স আয়োজন করার জন্য ফাউন্ডেশন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। শুধু রামাদ্বান মাস নয় বছরের বাকী এগোরো মাস ও কোরআন চর্চা করার জন্য প্রশিক্ষণার্থীর প্রতি আহ্বান জানান। কোরআন শরীফ সহীহ শুদ্ধভাবে পড়ার জন্য সর্বোচ্চ গুরুত্ব আরোপ করেন। কোরআনে বাস্তব জীবনের প্রতিটি পদক্ষেপ কাজে লাগানোর তাগিদ দেন। কোরআন এর শিক্ষা অনুধাবন করার জন্য ছাত্রছাত্রীদের মনোযোগী হয়ে জ্ঞান আহরন করার পরামর্শ প্রদান করেন।

অনুষ্ঠানের শুরতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সহীহ কোরআন প্রশিক্ষণ কেন্দ্রের শিক্ষার্থী মাজহারুল ইসলাম। হামদ পরিবেশন করে অত্র প্রশিক্ষণ কেন্দ্রের ক্বারীয়া ফিরোজা বেগম। নাত পরিবশেন করেন শিক্ষার্থী রাইসা আলম হেনা। যৌথ ইসলামী সংগীত পরিবেশন করেন শিক্ষার্থী মাহিয়া আক্তার প্রমা, নাজমা আক্তার, রাইসা আলম হেনা, মাইশা আক্তার ও আয়েশা খানম। শিক্ষার্থীদের পক্ষে অভিজ্ঞতা ব্যক্ত করেন মাহফুজা আক্তার। অভিভাবকদের পক্ষে বক্তব্য উপস্থাপন করেন মো. ফারুক আহমদ। মুরব্বী জামাতের পক্ষে অনুভূতি ব্যক্ত করেন গোলাম মুহাম্মদ জুনেদ। স্বাগত বক্তব্য রাখেন অত্র প্রশিক্ষণ কেন্দ্রের প্রধান ক্বারী মাওলানা মো. কামরান হোসাইন, ক্বারীদের পক্ষে বক্তব্য রাখেন ক্বারী রুহুল আমিন। সহীহ কোরআন প্রশিক্ষণ কেন্দ্র পরিচালনা পর্ষদের পক্ষে বক্তব্য রাখেন পর্ষদের সদস্য মো. আজিজুল কুদ্দুস সিকদার।

প্রতি বিভাগের ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারী ২০ জনের মধ্যে অতিথিবৃন্দ পুরস্কার প্রদান করেন। তাছাড়াও ভালো ফলাফল গ্রহণকারী ৫০ জন ছাত্রছাত্রীদের পুরস্কারে ভূষিত করা হয়। অনুষ্ঠানে জাহানারা হক ফাউন্ডেশনের পক্ষ থেকে পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দকে উপহার প্রদান করা হয়। পরিচালনা পর্ষদের পক্ষ থেকে ক্বারী সম্মাননা এবং ক্বারীগণের পক্ষে অত্র কেন্দ্রের নাজিমকে সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানের শেষ পর্যায়ে দোয়া পরিচালনা করেন প্রদান ক্বারী মাওলানা কামরান হোসাইন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সহ নাজিম মো. রুহেল বখত, কোষাধ্যক্ষ নূর মোহাম্মদ কাওছার, সদস্য সাইফুল ইসলাম রাফি, সামসুল ইসলাম, ক্বারী সাব্বির আহমদ প্রমুখ। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন ক্বারী মো. রুহুল আমিন। বিজ্ঞপ্তি

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ