সম্প্রচার আইনে গণমাধ্যমকর্মীরা সব ধরনের সুরক্ষা পাবে: তথ্যমন্ত্রী

প্রকাশিত: ১১:৩৯ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০২০

সম্প্রচার আইনে গণমাধ্যমকর্মীরা সব ধরনের সুরক্ষা পাবে: তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক :: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সম্প্রচার আইন হলে গণমাধ্যমকর্মীরা বেতন কাঠামো থেকে শুরু করে সব ধরনের সুরক্ষা পাবে। একইসঙ্গে গণমাধ্যমকর্মীদের জন্যও আইন তৈরির কথা হচ্ছে। তবে আইন পাস করা কোনো মন্ত্রণালয়ের একক বিষয় নয়।

শনিবার (১০ অক্টোবর) সকালে সার্কিট হাউজে বাংলাদেশ বেতার, চট্টগ্রাম আয়োজিত বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ২০২০-২১ বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আইন পাসের সঙ্গে মন্ত্রীসভা, আইন মন্ত্রণালয়, সংসদ, সংসদীয় কমিটি যুক্ত। যেহেতু তথ্য মন্ত্রণালয়ের একক দায়িত্বে এটি করা সম্ভব নয়, সুতরাং এটি নিয়ে নির্দিষ্ট কোনো সময় বেঁধে দেওয়াও সম্ভব নয়।

বিএনপির রাজনৈতিক নেতা-কর্মীদের প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি নেতা-কর্মীরা ভুলে যান-তারা যখন ক্ষমতায় ছিলেন তখন কি করেছেন। নৌকায় ভোট দেওয়ার অপরাধে আট বছরের শিশু থেকে শুরু করে অন্তঃস্বত্ত্বা মহিলা এবং ষাট বছর বয়ষ্কা মহিলাও বাদ যায়নি বিএনপি কর্মীদের লোলুপ দৃষ্টি থেকে।

তথ্যমন্ত্রী আরও বলেন, নারীর ক্ষমতায়নের ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে উন্নতি হয়েছে সেটি পৃথিবীর সামনে বড় উদাহরণ। আজকে যে ঘটনাগুলো ঘটছে সেগুলো পূর্বে ঘটেনি তা নয়। আগেও ঘটতো। সামাজিক যোগাযোগমাধ্যমের ব্যাপকতা ছিল না বিধায় সেগুলো মানুষ জানতে পারতো না। সামাজিক যোগাযোগ মাধ্যমের কারণে কোনো ঘটনাই ঢাকা থাকছে না। এটি সামাজিক যোগাযোগমাধ্যমের একটি ভালো দিক। সরকার অতীতে ধর্ষণের ঘটনার বিচার করে শাস্তি দিয়েছে। এখনও যেগুলো ঘটছে সেগুলো বিচার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার প্রক্রিয়া রয়েছে।

বাংলাদেশ বেতারের মহাপরিচালক হোসনে আরা তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ, এনডিসি।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
17181920212223
24252627282930
       
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ