মৌলভীবাজারে ধর্ষণ বিরোধী কালো পতাকা মিছিলে উত্তাল

প্রকাশিত: ৮:১১ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০২০

মৌলভীবাজারে ধর্ষণ বিরোধী কালো পতাকা মিছিলে উত্তাল

স্বপন দেব, নিজস্ব প্রতিবেদক :: সাম্প্রতিক সারাদেশে চলমান ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতার নিন্দা জানিয়ে প্রত্যেকটি অপরাধের সাথে জড়িত থাকা সকল অপরাধীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে রোববার সকালে মৌলভীবাজার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে কালো পতাকা মিছিল করেছে মৌলভীবাজার জেলার স্বেচ্ছাসেবী ও সমাজকর্মীবৃন্দ।

সংগঠক ও সমাজসেবক এবং শেখ বোরহান উদ্দিন (রহ:) ইসলামী সোসাইটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম মুহিবুর রহমান মুহিবের সভাপতিত্বে ও সমাজকর্মী মৌলভীবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক তাকবীর হোসাইন মান্নার সঞ্চালনায় জেলার সামাজিক অঙ্গনে বিভিন্ন ভাবে ভুমিকা পালন করা সংগঠনের নেতৃবৃন্দরা এই কালো পতাকা মিছিলে অংশগ্রহণ করে প্রতিবাদ জানান।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের সভাপতি খালেদ চৌধুরী, সচেতন নাগরিক ফোরামের সভাপতি মোযাজ্জেম হোসেন মাতুক, বাঁধন থিয়েটারের সভাপতি রুহেল চৌধুরী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা সৈয়দ সাইফুর রহমান,এ কে এম আকলু,আব্দুস সামাদ খান,সৈয়দ সাহেদ আলী,শেখ কামরুল হাসান,শাহ রাজুল আলী,ইহাম মুজাহিদ, আব্বাছ উদ্দিন,রোকন আহমেদ,বোরহান উদ্দিন রুপক, আব্দুল মুত্তাকিন শিপলু,দুলাল হোসেন জুমান,রহমান মামুন,সিরাজুল হাসান,সাইফুল সরকার জুনেদ,শেখ সোহান হোসাইন হেলাল,আব্দুল হাকিম,রহমান মামুন,সিরাজুল ইসলাম,সাইদুল ইসলাম মান্না ,হোসাইন আহমেদ ইমরান,সাব্বির আহমদ,অলি আহমদ,তোফাজ্জল হোসাইন,হাবীব মিয়া,আবদাল হোসাইন,আশরাফ চৌধুরী সাব্বির,মুনাইদ আহমদ মুন্না,রনি আহমদ,আয়ানুল ইসলাম,মুজাফফর ইমাদ,নাইম আহমদ তালুকদার,জহুরা নেওয়াজ আন্নি, উম্মে লাবীবা ইনা,আদনান ইমন, সাকিব চৌধুরী, রাহাত আহমেদ,সাইদুল ইসলাম রিমন,শেখ মারুফ সহ প্রমূখ ।

সাম্প্রতিক কালে দেশে ব্যাপকভাবে ধর্ষণ বেড়ে যাওয়ায় মৌলভীবাজার জেলার সেচ্ছাসেবী ও সমাজকর্মীদের উদ্দ্যোগে কালো পতাকা মিছিল ও সমাবেশে সকাল থেকেই সমাজসেবী ও সমাজকর্মীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের প্লে কার্ড ব্যানার সহ মিছিলে মিছিলে উওাল হয়ে পরে মৌলভীবাজার শহর।

সকাল ১১ ঘটিকায় কেন্দ্রীয় শহীদ মিনার হতে শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ন সড়ক পদক্ষিন করে স্লোগানে স্লোগানে প্রকম্পিত হয় কুসুমবাগ চত্বর। এ সময় বক্তারা বলেন, বিচারহীনতার সংস্কৃতি থেকে বেরিয়ে এসে ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড এবং সেই সাথে পৃথক ট্রাইবোনাল গঠন করে ধর্ষণের বিচার ও ধর্ষকের সম্পত্তি বাজেয়াপ্ত করার জোড় দাবী জানানো হয় ।

 

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
17181920212223
24252627282930
       
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ