এইচএসসি পরীক্ষার প্রবেশপত্র বিতরণ শুরু ৮ আগস্ট

প্রকাশিত: ৭:১৯ অপরাহ্ণ, জুলাই ৩১, ২০২৩

এইচএসসি পরীক্ষার প্রবেশপত্র বিতরণ শুরু ৮ আগস্ট

এইচএসসি পরীক্ষার প্রবেশপত্র বিতরণ শুরু ৮ আগস্ট

অনলাইন ডেস্ক

২০২৩ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার প্রবেশপত্র আগামী ৮ আগস্ট শিক্ষা বোর্ড থেকে বিতরণ করা হবে।

কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তারা বোর্ড থেকে প্রবেশপত্র সংগ্রহ করে পরদিন বা সুবিধা মতো সময়ে পরীক্ষার্থীদের হাতে প্রবেশপত্র তুলে দিতে পারবেন।
আজ সোমবার ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশারের সই করা চিঠিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ৮ আগস্ট ঢাকা মহানগর, ঢাকা জেলা, গাজীপুর, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ জেলার শিক্ষাপ্রতিষ্ঠানগুলো প্রবেশপত্র পাবে। ৯ আগস্ট টাঙ্গাইল, নরসিংদী, ফরিদপুর, রাজবাড়ী, শরীয়তপুর, মাদারীপুর, গোপালগঞ্জ ও কিশোরগঞ্জ জেলার শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে প্রবেশপত্র দেওয়া হবে।

এদিকে চিঠিতে বলা হয়, ২০২৩ সালের এইচএসসি পরীক্ষার প্রবেশপত্র আগামী ৮ ও ৯ আগস্ট বিতরণ করা হবে। ভারপ্রাপ্ত কর্মকর্তা নিজে অথবা তার প্রাধিকারপ্রাপ্ত কোনো শিক্ষককে স্বাক্ষর সত্যায়িতসহ কেন্দ্রের আওতাধীন সব শিক্ষাপ্রতিষ্ঠানের প্রবেশপত্র অফিস চলাকালীন গ্রহণ করার জন্য অনুরোধ করা হলো। কোনো অবস্থাতেই শিক্ষক ছাড়া অন্য কোনো ব্যক্তিকে প্রবেশপত্র দেওয়া হবে না। কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলে, আবেদনপত্রে গভর্নিং বডির সভাপতি, জেলা প্রশাসক/উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতি স্বাক্ষর থাকতে হবে।

এতে আরও বলা হয়, শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানরা প্রবেশপত্র যাচাই করে কোনো ধরনের ত্রুটি/কম/বেশি হলে সংশোধন করিয়ে নেওয়ার জন্য অবশ্যই ১০ থেকে ১৪ আগস্টের মধ্যে উপ-পরীক্ষা নিয়ন্ত্রকের কাছে নির্দিষ্ট ছক অনুযায়ী আবেদনপত্র জমা দিয়ে সংশোধন করিয়ে নিতে পারবেন। অন্যথায় পরীক্ষায় কোনো ধরনের জটিলতার সৃষ্টি হলে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানই দায়ী থাকবেন।

এবার এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে আগামী ১৭ আগস্ট। এ পরীক্ষার ফরম পূরণ ইতোমধ্যে শেষ হয়েছে।

বিডি প্রতিদিন

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ