দক্ষিণ কোরিয়ায় সিলেটিদের প্রাণবন্ত মিলনমেলা

প্রকাশিত: ১০:০২ অপরাহ্ণ, আগস্ট ৩, ২০২৩

দক্ষিণ কোরিয়ায় সিলেটিদের প্রাণবন্ত মিলনমেলা

দক্ষিণ কোরিয়ায় সিলেটিদের প্রাণবন্ত মিলনমেলা

আব্দুল্লাহ আল মাহবুব :

উৎসবমুখর ও আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে সিলেট কমিউনিটি ইন সাউথ কোরিয়ার গ্রীষ্মকালীন বনভোজন ও মিলনমেলা। রোববার (৩০ জুলাই) দক্ষিণ কোরিয়ার সকসো বিচে এই বনভোজনের আয়োজন করা হয়।

বনভোজনে অতিথিসহ দক্ষিণ কোরিয়ার বিভিন্ন শহর থেকে আসা প্রবাসীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে সকসো বিচ যেন সিলেটিদের মিলনমেলায় পরিণত হয়। জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হওয়া দিনব্যাপী অনুষ্ঠানমালায় ছিল খেলাধুলা, প্রীতিভোজ, আলোচনা সভা, চা নাস্তা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

বনভোজন ও মিলনমেলায় আগত সকল অতিথিবৃন্দকে সিলেট কমিউনিটি ইন সাউথ কোরিয়ার লোগো সম্বলিত আকর্ষণীয় টি শার্ট ও মগ উপহার দেয়া হয়। কর্মব্যস্ততার ফাঁকে বনভোজনে দীর্ঘদিন পর প্রবাসী সিলেটিরা একে অপরকে কাছে পেয়ে মেতে ওঠে সুখ-দুঃখের আলাপনে। কেউ কেউ ঘুরে ঘুরে বিচের দৃষ্টিনন্দন দৃশ্য উপভোগ করতে থাকেন। নিজ এলাকার প্রবাসীদের মধ্যে ভ্রাতৃত্ব বন্ধনের ঐক্য আরও দৃঢ করার প্রত্যয়ে এ রকম বনভোজনের আয়োজন- জানান সিলেট কমিউনিটি ইন সাউথ কোরিয়ার নেতারা। ভবিষ্যতে তারা আরও জমজমাট বনভোজন আয়োজনের আশাবাদ ব্যক্ত করেন।

সংগঠনের সভাপতি নজরুল ইসলাম তালুকদারের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান সজীবের সঞ্চালনায় এবং সাধারণ সম্পাদক এমাদ উদ্দিন এমাদের সার্বিক তত্ত্বাবধানে বনভোজনের সমাপনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন সাবেক সভাপতি মারুফ আহমেদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্র্যান্ড জে আর ইলেকট্রিক কোম্পানির কর্ণধার বিশিষ্ট ব্যবসায়ী রফিকুল ইসলাম ভুট্টু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রয়েল গ্লাস কোম্পানির স্বত্বাধিকারী তফাজ্জল হোসেন রণো, দক্ষিণ কোরিয়ার স্বনামধন্য ব্যবসায়ী ন্যাশনাল ফুড মার্ট এর কর্ণধার শামীম রেজা, গ্রীন এশিয়া রেস্টুরেন্ট এন্ড মার্টের কর্ণধার মিসেস মুক্তা আক্তার, এশিয়ান হালাল মার্ট এর স্বত্বাধিকারী আবুল কালাম আজাদ, T2 ট্রাভেলস এর কর্ণধার কিম টিটু, কমিউনিটির প্রধান উপদেষ্টা গিরিজা প্রসাদ ভট্টাচার্য,উপদেষ্টা মন্ডলীর সদস্য মাসুদ খান মাসুম, জাহাঙ্গীর আলম, রফিক আহমেদ চৌধুরী, ডা. সাইদুল ইসলাম এবং সেন্ট বি রেমিটেন্স কোম্পানির পক্ষে তৌফিক আহমেদ।

সংগঠনের সহ-সভাপতি রাজু আহমদ ও আনহার আলীর নেতৃত্বে বনভোজন কে সাফল্যমন্ডিত করতে দিনব্যাপী সচেষ্ট ছিলেন ফরহাদ আহমদ, বদরুজ্জামান, মোহাম্মদ মুমিন, মার্ট এর স্বত্বাধিকারী এম জামান সজল, ভিক্টোরী ট্রাভেলস এর সিইও শামীম ইসলাম, সিটি হাউজ ও এশিয়ান হালাল অনলাইন শপ এর পরিচালক মোহাম্মদ রবিন, সোহান সুপার হালাল ফুড এর পরিচালক মোহাম্মদ খান, জামান এয়ার ফিল্টার এর পরিচালক হান জামান।

প্রধান অতিথির বক্তব্যে রফিকুল ইসলাম ভুট্টো বলেন, ‘সিলেট কমিউনিটির এই বনভোজন সমগ্র বাঙ্গালীদের মিলনমেলায় পরিণত হয়েছে। এভাবে প্রতিটি আয়োজনে সিলেটিদের সঙ্গে থাকার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।’ বনভোজন শেষে যে সকল বিশিষ্ট ব্যক্তিবর্গ সিলেট কমিউনিটিতে অবদান রেখেছেন তাদের সকলকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ