জকিগঞ্জের সেই ২ রিটার্নিং কর্মকর্তাকে খালাস: রাষ্ট্রপক্ষের আপিল

প্রকাশিত: ১০:৪৩ অপরাহ্ণ, আগস্ট ৬, ২০২৩

জকিগঞ্জের সেই ২ রিটার্নিং কর্মকর্তাকে খালাস: রাষ্ট্রপক্ষের আপিল

জকিগঞ্জের সেই ২ রিটার্নিং কর্মকর্তাকে খালাস: রাষ্ট্রপক্ষের আপিল

নিজস্ব প্রতিবেদক

নির্বাচনে নানা অনিয়মের অভিযোগে সারাদেশে আলোচিত দুই রিটার্নিং কর্মকর্তাকে গত মাসে মামলা থেকে খালাসের রায় দেন জকিগঞ্জ সিনিয়র জুডিশিয়াল আদালত। রোববার এ রায়ের বিরুদ্ধে সিলেট জেলা দায়রা জজ আদালতে আপিল করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী।

২০২২ সালের ৫ জানুয়ারি জকিগঞ্জের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সিল দেওয়া ব্যালট পেপার, নগদ টাকা, ফেনসিডিলের বোতলসহ গ্রেপ্তার হন দুই রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করা উপজেলা নির্বাচন কর্মকর্তা সাদমান সাকিব ও কৃষি কর্মকর্তা আরিফুর রহমান। পরে জকিগঞ্জ থানায় পুলিশ বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা করে।

তৎকালীন সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, পুলিশ সুপার মো. ফরিদ উদ্দিন আহমদ ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শুকুর মাহমুদ মিয়ার উপস্থিতিতে ওই রিটার্নিং কর্মকর্তাদের সরকারি গাড়ি তল্লাশি করে নির্বাচনী প্রতীকে সীল দেওয়া ৪০০ ব্যালট পেপারসহ বিপুল পরিমাণ ব্যালট পেপার ও মুড়িবই, ব্যালট বাক্সের লক আটটি, চারটি মোবাইল ফোন, নগদ ১ লাখ ২১ হাজার ৫০০ টাকা ও এক বোতল ফেনসিডিল জব্দ করা হয়। এ সময় দুই রিটার্নিং অফিসার সাদমান সাকিব ও আরিফুর রহমানকে আটক করে পুলিশ। পরে নির্বাচন কমিশন দু’জনকে সাময়িকভাবে চাকরিচ্যুত করে।

রাষ্ট্রপক্ষের পিপি নিজাম উদ্দিন বলেন, জেলা প্রশাসক, জেলা ম্যাজিস্ট্রেটসহ সিলেটের পুলিশ সুপার, জেলা নির্বাচন কর্মকর্তার উপস্থিতিতে সিজার লিস্টে স্বাক্ষর এবং পুলিশ সুপারের আদালতে সাক্ষ্য দেওয়ার পরও দেশের বহুল আলোচিত এ মামলায় আসামিরা খালাস পাওয়ার বিষয়টি অস্বাভাবিক। তাই রাষ্ট্রপক্ষ আপিল আবেদন করেছে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ