রায়হান হত্যা : কঠোর আন্দোলন নয় ! নতুন করে ৩ দিনের কর্মসূচি ঘোষণা

প্রকাশিত: ১২:২১ পূর্বাহ্ণ, অক্টোবর ২১, ২০২০

রায়হান হত্যা : কঠোর আন্দোলন নয় ! নতুন করে ৩ দিনের কর্মসূচি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে পুলিশি নির্যাতনে নিহত রায়হান হত্যায় জড়িতদের দ্রুত গ্রেপ্তারে এলাকাবাসী ও পরিবারের পক্ষ থেকে ৭২ ঘন্টার আল্টিমেটাম আগামীকাল বুধবার দুপুরে শেষ হচ্ছে।

তবে ৭২ ঘন্টার আল্টিমেটামের সময় শেষ হওয়ার আগেই নতুন কর্মসূচি ঘোষণা করেছে এলাকাবাসী ও রায়হানের পরিবার। মঙ্গলবার রাত ১০টায় এক সম্মিলিত বৈঠকে নতুন কর্মসূচির সিদ্ধান্ত হয়।

কর্মসূচির মধ্যে রয়েছে- বৃহস্পতিবার (২২ অক্টোবর) পরিবার ও এলাকাবাসীর পক্ষ থেকে তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে সাক্ষাৎ, পরদিন শুক্রবার বাদ জুময়া মসজিদে মসজিদে রায়হানের জন্য দোয়া মাহফিল ও শনিবার বিকেল ৪ টায় এলাকাবাসির পক্ষ থেকে মদিনা মার্কেট পয়েন্টে মানববন্ধন।

পরিবারের পক্ষে বিষয়টি নিশ্চিত করেন রায়হানের স্বজন মো. শওকত হোসেন। তিনি ঘোষিত প্রতিটা কর্মসূচি সফল করতে সিলেটের সর্বস্তরের জনসাধারণের সহযোগিতা কামনা করেন।

তিনি বলেন- ৭২ ঘন্টার আল্টিমেটামের শেষের পর কঠোর কর্মসূচির কথা ছিল। কিন্তু মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে তারা আপাতত কর্মসূচি থেকে সরে এসেছেন। তবে এরপর যদি প্রশাসন জড়িতদের গ্রেপ্তারে ব্যর্থ হয় তাহলে কঠোর কর্মসূচির ঘোষণা আসবে।

নতুন কর্মসূচির বিষয়ে এলাকাবাসীর পক্ষে এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ জানান- এই আন্দোলন একটি অরাজনৈতিক আন্দোলন। বিচার প্রাপ্তির আন্দোলন। সরকারও এই আন্দোলনের সাথে রয়েছে। এই হত্যাকান্ডে জড়িতদের গ্রেপ্তারে সরকারের কঠোর নির্দেশনা রয়েছে।

এসময় আরও উপস্থিত ছিলেন- ৯ নং ওয়ার্ড কাউন্সিলর মখলিসুর রহমান কামরান, ৮ নং ওয়ার্ড কাউন্সিলর ইলিয়াসুর রহমান ইলিয়াস, সাবেক কাউন্সিলর জগদীশ দাসসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এদিকে সিলেট বন্দর বাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে রায়হান উদ্দিন (৩৪) হত্যা মামলায় গ্রেপ্তার হওয়া পুলিশ কনস্টেবল টিটু চন্দ্র দাসের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (২০ অক্টোবর) দুপুরে মামলার তদন্ত কর্মকর্তা মুহিদুল ইসলাম সিলেটের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালতের বিচারক মো. জিয়াদুর রহমানের আদালতে ৭ দিনের রিমান্ড আবেদন করলে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি খোকন কুমার দত্ত।

এর কিছু সময় আগে সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে রায়হান আহমদ হত্যা মামলায় সাময়িক বহিষ্কৃত কনস্টেবল টিটু চন্দ্র দাসকে গ্রেপ্তার করে পিবিআই।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
24252627282930
       
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ