সিলেটে অরাজকতার প্রতিবাদে নগরনাট’র গান মিছিল

প্রকাশিত: ১০:৩৯ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২০

সিলেটে অরাজকতার প্রতিবাদে নগরনাট’র গান মিছিল

অনলাইন ডেস্ক

ধর্ষণ, যৌন নিপীড়ন, পুলিশ হেফাজতে হত্যাসহ নানা অনিয়ম ও অরাজকতার প্রতিবাদে নগরীতে ‘গানমিছিল’ করেছে সিলেটের নাট্যসংগঠন নগরনাট, সিলেট।

এই মিছিলে অংশ নিয়ে বাধ্যযন্ত্রের ছন্দে আর গানে গানে চলমান নানা অরাজক ঘটনায় ক্ষোভ জানানো হয়। গানে গানে প্রতিবাদ জানানো হয় খুন-ধর্ষণ আর বিচারহীনতার।

বৃহস্পতিবার বিকেলে সিলেটের চাঁদনীঘাট থেকে ব্যতিক্রমী এই মিছিলটি শুরু হয়ে নগরে চৌহাট্টা এলাকার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

গান মিছিলে নগরনাট’র সদস্যরা ছাড়াও দুষ্কাল প্রতিরোধে আমরা’র সংগঠক আব্দুল করিম কিম, সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজতকান্তি গুপ্ত, ভূমিসন্তান বাংলাদেশের সমন্বয়ক আশরাফুল কবির, গণজাগরণ মঞ্চ সিলেটের সংগঠক রাজীব রাসেল, আইনজীবী দেবব্রত চোধুরী লিটনসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা অংশ নেন।

নগরনাট’র সংগঠক অরূপ বাউল জানান, দেশে একটা অরাজক পরিস্থিতির সৃষ্টি হয়েছে। ঘরে বাইরে কোথাও নিরাপদ নয় নারীরা। পুলিশ হেফাজতেও মানুষকে পিটিয়ে মেরা ফেলা হচ্ছে। আমরা এই পরিস্থিতি থেকে পরিত্রাণ চাই।

তিনি বলেন, আমাদের মুক্তিযুদ্ধসহ সকল লড়াই সংগ্রামে গানের একটা শক্তিশালী ভূমিকা রয়েছে। প্রতিবাদে-প্রতিরোধে অস্ত্র হিসেবে ব্যবহৃত হয়েছে গান। তাই আমরা গানমিছিল করে চলমান অরাজকতার প্রতিবাদ জানিয়েছি।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
24252627282930
       
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ