অতিরিক্ত গেজেট প্রত্যাখান টি এস্টেট স্টাফ এসোসিয়েশনের

প্রকাশিত: ১১:১৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২৩

অতিরিক্ত গেজেট প্রত্যাখান টি এস্টেট স্টাফ এসোসিয়েশনের

অতিরিক্ত গেজেট প্রত্যাখান টি এস্টেট স্টাফ এসোসিয়েশনের

স্বপন দেব, নিজস্ব প্রতিবেদক ::

সরকারের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় মজুরি বোর্ড শাখা থেকে প্রকাশিত চা শিল্পের জন্য গেজেটের অতিরিক্ত সংখ্যা প্রত্যাখান করেছে বাংলাদেশ টি এস্টেট স্টাফ এসোসিয়েশন। শুক্রবার শ্রীমঙ্গলে সংগঠনের কেন্দ্রিয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে তারা এই অতিরিক্ত গেজেট প্রত্যাখান করেন।

বাংলাদেশ টি এস্টেট স্টাফ এসোসিয়েশন সভাপতি মো. জাকারিয়া বলেন, গত ১০ আগষ্ট চা সেক্টরে প্রকাশিত গেজেটে আমাদের অধিকার খর্ব করা হয়েছে। আমাদের সর্বোচ্চ মজুরিতে ৩ থেকে ৪ হাজার টাকা কমিয়ে দেয়া হয়েছে। যা আমাদের চুক্তির সঙ্গে সাংঘর্ষিক। এছাড়া দুটি উৎসব ভাতা বোনাস স্কীমের সঙ্গে মিলেয়ে দেয়া হয়েছে। দুই বছর অন্তর শ্রমিক মালিক পক্ষের সমঝোতা চুত্তিতে মজুরির বিষয়টি বাদ দেয়া হয়েছে। নিম্নতম মজুরি বোর্ডে আমাদের সংগঠনের কোন প্রতিনিধি নেয়া হয়নি। চা শ্রমিক ইউনিয়নের প্রতিনিধিও মজুরি বোর্ডে থেকে পদত্যাগ করেছেন। মজুরি বোর্ড টি এস্টেট স্টাফ এসোসিয়েশন ও চা শ্রমিক ইউনিয়নের প্রতিনিধির অনুপস্থতিতে গেটেজ প্রকাশ করেছে। যা আমার প্রত্যাখান করছি। আমরা চা শিল্পের প্রচতিল প্রথা ও চুক্তি অনুযায়ী পূনরায় গেজেট প্রকাশের জন্য শ্রম মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সকলের নিকট দাবি জানাচ্ছি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ টি এস্টেট স্টাফ এসোসিয়েশন সহ সভাপতি মো. কাউছার মিয়া, কনকনজ্যোতি ভট্টাচার্য্য, সাধারণ সস্পাদক তালুকদার মো. আমিনুর রহমান, সহ-সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, কোষাদক্ষ সুরঞ্জিত দাশ, প্রচার ও সমাজসেবা সম্পাদক ইব্রাহীম মিয়া সোহেল ও শিক্ষা ও গবেষণা সম্পাদক মাহমুদুর রহমান রাসেল।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ