‘যে কোন আইন-শৃঙ্খলা পরিস্থিতি মোকাবেলায় সদা প্রস্তুত বিজিবি’

প্রকাশিত: ১১:২৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২৩

‘যে কোন আইন-শৃঙ্খলা পরিস্থিতি মোকাবেলায় সদা প্রস্তুত বিজিবি’

‘যে কোন আইন-শৃঙ্খলা পরিস্থিতি মোকাবেলায় সদা প্রস্তুত বিজিবি’

অনলাইন ডেস্ক

 

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে যে কোন আইন-শৃঙ্খলা পরিস্থিতি মোকাবেলায় সদা প্রস্তুত রয়েছে বিজিবি। কুষ্টিয়া সেক্টরের অধীনস্থ বিভিন্ন ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকা পরিদর্শনের সময় দায়িত্বরত বিজিবি সদস্যদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হোসাইন।

উল্লেখ্য, বিজিবি মহাপরিচালক ১৬-১৭ সেপ্টেম্বরে কুষ্টিয়া সেক্টরের সেক্টর সদর দপ্তরসহ কুষ্টিয়া, চুয়াডাঙ্গা এবং মহেশপুর ব্যাটালিয়ন সদর ও দুর্গম পদ্মার চরাঞ্চলে উদয়নগর বিওপি, মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগর বিওপিসহ বেশ কয়েকটি বিওপি পরিদর্শন করেন। এসময় তিনি ব্যাটালিয়ন সদরের কোয়ার্টার গার্ডে সালাম গ্রহণ, বৃক্ষরোপণ এবং ব্যাটালিয়ন ও‌ বিওপি পর্যায়ে সকল সদস্যের সাথে মতবিনিময় করেন। মতবিনিময়কালে বিজিবি মহাপরিচালক বিজিবি সদস্যদের অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক বিষয়ে বিভিন্ন দিক-নির্দেশনা প্রদানের পাশাপাশি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে যেকোন আইন-শৃঙ্খলা পরিস্থিতি মোকাবেলায় সদা প্রস্তুত থাকার নির্দেশনা দেন। তিনি আশাবাদ ব্যক্ত করেন ২২৮ বছরের ঐতিহ্যবাহী সংগঠন- বর্ডার গার্ড বাংলাদেশ সীমান্তের অতন্দ্র প্রহরী হিসেবে দেশের সীমান্ত সুরক্ষার পাশাপাশি মাদকসহ অন্যান্য যে কোন ধরনের চোরাচালান বন্ধে নিবেদিত প্রাণ হয়ে কাজ করে যাবে। ২০৪১ সালের মধ্যে উন্নত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রতিটি বিজিবি সদস্য অবিচল আস্থার‌ সাথে দায়িত্ব পালন করবে সেই সংকল্পও তিনি ব্যক্ত করেন।
ব্যাটালিয়নের পাশাপাশি বিজিবি মহাপরিচালক চুয়াডাঙ্গা বর্ডার গার্ড হাসপাতাল পরিদর্শন করেন এবং ভর্তিকৃত রোগীদের ব্যাপারে খোঁজ-খবর নেন।

উল্লেখ্য, পরিদর্শনের অংশ হিসেবে আজ বিজিবি মহাপরিচালক চুয়াডাঙ্গার দর্শনা আইসিপি পরিদর্শন করেন। এসময় বিএসএফ কৃষ্ণনগর সেক্টরের সেক্টর কমান্ডার শ্রী এ কে আরিয়া বিজিবি মহাপরিচালককে ফুলেল শুভেচ্ছা ও অভ্যর্থনা জানান। অন্যদিকে বিজিবি মহাপরিচালক সেখানে উপস্থিত সকল পর্যায়ের বিএসএফ অফিসার ও জওয়ানদের সঙ্গে শুভেচ্ছা ও মতবিনিময় করেন এবং দুই দেশ তথা দুই বাহিনীর মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরও এগিয়ে নিয়ে যাওয়ার ব্যাপারে একসাথে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।

পরিদর্শনকালে বিজিবি মহাপরিচালকের সঙ্গে বিজিবি সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, যশোর রিজিয়ন কমান্ডার, কুষ্টিয়া সেক্টর কমান্ডার, সংশ্লিষ্ট ব্যাটালিয়নসমূহের অধিনায়কগণ এবং বিজিবি’র অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ