হামলা নৈরাজ্যের প্রতিবাদে প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশ রবিবার

প্রকাশিত: ১০:০৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২৩

হামলা নৈরাজ্যের প্রতিবাদে প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশ রবিবার

হামলা নৈরাজ্যের প্রতিবাদে প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশ রবিবার

সম্মিলিত নাট্য পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী নাট্যোৎসবে দর্পন থিয়েটারের ‘কবির প্রেম, কবিতায় প্রেম’ মঞ্চস্থ,শনিবার আমিই নজরুল

সংবাদ বিজ্ঞপ্তি

২২ সেপ্টেম্বর ২০২৩ শুক্রবার শারদা স্মৃতি ভবন মঞ্চে সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর ৪০ বছরে পদার্পণ ও বছরব্যাপী অনুষ্ঠানমালার অংশ হিসেবে তিনদিনব্যাপী প্রতিষ্ঠাবার্ষিকী নাট্যোৎসবের দ্বিতীয় দিনের নাটক ‘কবির প্রেম, কবিতায় প্রেম’ মঞ্চস্থ করলো দর্পণ থিয়েটার সিলেট। সন্ধ্যা ৭ টায় শুরু হওয়া নাটকটির রিচনা ও নির্দেশনায় ছিলেন নাহিদ পারভেজ বাবু। নাটকে অভিনয় করেন জয়শ্রী দেব জয়া এবং নাহিদ পারভেজ বাবু। আলোক প্রক্ষেপণে ছিলেন বদরুল আলম, আবহসংগীতে ছিলেন মারজান, প্রজেকশনে ছিলেন অর্ঘ্য। আজ উৎসবের সমাপনী দিনের নাটক থিয়েটার সিলেট এর ‘আমিই নজরুল’।
সংস্কৃতিকর্মী সভা:
নাটক প্রদর্শনীর পূর্বে সন্ধ্যা ৬ ঘটিকার সময় শারদা স্মৃতি ভবনস্থ সম্মিলিত সাংস্কৃতিক জোটের অফিস কক্ষে নাট্য ও সংস্কৃতিকর্মীদের উপর দুষ্কৃতকারীদের হামলার প্রতিবাদে সর্বস্তরের নাট্য ও সাংস্কৃতিক এক কর্মী সভা অনুষ্ঠিত হয়।সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেট এর সহসভাপতি বিশিষ্ট বাচিক শিল্পী মোকাদ্দেস বাবুল এর সভাপতিত্বে ও সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ এর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাজনীন হোসেন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের উপদেষ্টা বিশিষ্ট সাংবাদিক আল আজাদ, সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর প্রধান পরিচালক অরিন্দম দত্ত চন্দন, পরিচালক অনুপ কুমার দেব, পরিচালক অর্ধেন্দু দাশ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক গৌতম চক্রবর্তী, সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর সভাপতি রজত কান্তি গুপ্ত, সাংস্কৃতিক সংগঠক বিভাষ শ্যাম পুরকায়স্থ যাদন, সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর প্রাক্তন পরিচালক,চম্পক সরকার, সাবেক সভাপতি নিরঞ্জন দে যাদু, প্রাক্তন সাধারণ সম্পাদক শামসুল বাসিত শেরো, সাংস্কৃতিক সংগঠক অনিমেষ বিজয় চৌধুরী, নাট্যজন খোয়াজ রহিম সবুজ, নাট্যজন হুনায়ুন কবির জুয়েল, বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা সিলেট এর সাধারণ সম্পাদক নীলাঞ্জনা দাশ যুঁই,প্রণব কান্তি দেব,বাচিকশিল্পী সুকান্ত গুপ্ত সহ সর্বস্তরের নাট্য ও সংস্কৃতিকর্মীরা।
সভায় আগামী রবিবার বিকেল চারটায় সারদা হল প্রাঙ্গণ থেকে মৌন মিছিল সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে পৌঁছাবে সেখানে প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশ অনুষ্ঠিত হবে।
সভায় জানানো হয় গতকাল নাট্য ও সংস্কৃতি কর্মীদের উপর ন্যাক্কারজনক হামলায়, হামলাকারীদের গ্রেফতারের কোতোয়ালি থানায় এজাহার দাখিল করা হয় আসামিদের দ্রুত গ্রেপ্তারে সভার পক্ষ থেকে পুলিশ প্রশাসনের প্রতি ভাবি জানানো হয়। সভায় সিলেটের দীর্ঘদিনের সাংস্কৃতিক সম্প্রীতি বজায় রেখে আগামী দিনে যেকোনো ষড়যন্ত্র সম্মিলিত ভাবে মুকাবিলা করা হবে। সভায় সাংস্কৃতিক কর্মীদের উপর হামলার ঘটনার পরপর জনপ্রতিনিধি, রাজনীতিবিদ সহ প্রগতিশীল নেতৃবৃন্দের সমর্থনের জন্য কৃতজ্ঞতা জানানো হয়।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ