আবারও ম্যাক্সওয়েল ঝড়, ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার অবিশ্বাস্য জয়

প্রকাশিত: ৯:৫৫ পূর্বাহ্ণ, নভেম্বর ২৯, ২০২৩

আবারও ম্যাক্সওয়েল ঝড়, ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার অবিশ্বাস্য জয়

আবারও ম্যাক্সওয়েল ঝড়, ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার অবিশ্বাস্য জয়

 

অনলাইন ডেস্ক

 

টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচটি জিতিয়েই মাঠ ছাড়লেন গ্লেন ম্যাক্সওয়েল। ভারতের হয়ে রুতুরাজ গায়কোয়াড়ের শতরানের পাল্টা জবাব দিলেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার ম্যাক্সওয়েল। তার ৪৮ বলে ১০৪ রানের ঝড়ো ইনিংসে ৫ উইকেটের অবিশ্বাস্য জয় পেয়েছে অস্ট্রেলিয়া।

মঙ্গলবার গুয়াহাটিতে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২২২ রান সংগ্রহ করে ভারত। জয়ের জন্য শেষ ৬ বলে অস্ট্রেলিয়ার জন্য প্রয়োজন ছিল ২১ রান। ম্যাক্সওয়েল উইকেটে থাকায় তখনও আশা ছাড়েননি অজি সমর্থকরা। তার আস্থার প্রতিদানে ভারতের রান পাহাড় টপকিয়েছে অস্ট্রেলিয়া। শেষ পর্যন্ত ৫ উইকেটের জয়ে সিরিজে টিকে রইলো অজিরা।
ভারতের দেয়া ২২৩ রানের লক্ষ্যে খেলতে নেমে উড়ন্ত শুরু পায় অস্ট্রেলিয়া। ১৬ রান করে অ্যারন হাড্ডি ফিরলে ভাঙে ৪৭ রানের উদ্বোধনী জুটি। তিনে নেমে সুবিধা করতে পারেননি জশ ইংলিশ। তবে গ্লেন ম্যাক্সওয়েল উইকেটে আসলে পালটে যায় ম্য্যাচের চিত্র।

শুরুতে ট্রাভিস হেডকে নিয়ে জুটি গড়ার চেষ্টা করেন। তবে ৩৫ রান করে ফিরেছেন হেড। এরপর মিডল অর্ডারে স্টইনিস ২১ বলে ১৭ রানের ধীরগতির ইনিংস খেলে চাপ বাড়িয়েছেন। সেই চাপ সামলে দলকে জয়ের পথে আনেন ম্যাক্সওয়েল। শেষ পর্যন্ত ৪৭ বলে করেছেন সেঞ্চুরি। ৪৮ বলে অপরাজিত ১০৪ রান করে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন তিনি।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামা ভারত ২৪ রানের মধ্যেই হারায় দুই উদ্বোধনী ব্যাটসম্যান যশস্বী জয়সোয়াল ও ঈশান কিষানকে। এরপর নিয়ন্ত্রণ নিয়ে নেন গায়কোয়াড়। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নিজের প্রথম শতকের পথে অধিনায়ক সূর্যকুমার যাদবের সঙ্গে ৪৭ বলে ৫৭ রানের পর তিলক বর্মার সঙ্গে মাত্র ৫৯ বলে তোলেন ১৪১ রান। গায়কোয়াড় ৩২ বলে ছুঁয়েছিলেন অর্ধশতক, পরের ৫০ রান করতে তার লাগে মাত্র ২০ বল। ৫৭ বলে অপরাজিত ১২৩ রানের ইনিংসে ১৩টি চারের সঙ্গে তিনি মারেন ৭টি ছক্কা।

শেষ ৩ ওভারেই ভারত তোলে ৬৭ রান। ৪ ওভারে ৬৪ রান দেওয়া অ্যারন হার্ডি ছুঁয়েছেন অস্ট্রেলিয়ার সবচেয়ে খরুচে বোলিংয়ের রেকর্ড, গ্লেন ম্যাক্সওয়েল ১ ওভারেই দেন ৩০ রান। এই ডামাডোলে জেসন বেহরেনডর্ফ আবার ৪ ওভারে দেন মাত্র ১২ রান।

ভারত এবং অস্ট্রেলিয়া চতুর্থ টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে আগামী শুক্রবার।

বিডি-প্রতিদিন

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
    123
45678910
11121314151617
18192021222324
25262728293031
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ