দেশের বাজারে এলো বিলাসবহুল বিএমডাব্লিউ আই সেভেন

প্রকাশিত: ১০:১৪ পূর্বাহ্ণ, নভেম্বর ২৯, ২০২৩

দেশের বাজারে এলো বিলাসবহুল বিএমডাব্লিউ আই সেভেন

দেশের বাজারে এলো বিলাসবহুল বিএমডাব্লিউ আই সেভেন

 

অনলাইন ডেস্ক

 

বাংলাদেশে প্রথমবারের মতো ইলেট্রিক ভেহিকেল ব্র্যান্ড নিউ বিএমডাব্লিউ ‘আই সেভেন ই ড্রাইভ ফিফটি’ মডেল যাত্রা শুরু করল। মঙ্গলবার ভার্চুয়ালি এক অনুষ্ঠানের মাধ্যমে এ গাড়ির যাত্রা শুরুর ঘোষণা দিয়েছে আন্তর্জাতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান বিএমডাব্লিউর পরিবেশক এক্সিকিউটিভ মটরস। এর ফলে ইলেট্রিক ভেহিকেল (ইভি) বাংলাদেশে বিলাসবহুল গাড়ি শিল্পে নতুন যুগের সূচনা হলো।

এ সময় এক্সিকিউটিভ মটরসের পরিচালনা পরিচালক আশিক উন নবী বলেন, আমরা বাংলাদেশে সর্বপ্রথম এই গাড়িটি আনতে পেরে অত্যন্ত গর্বিত। এটি বাংলাদেশে পরিবেশবান্ধব এবং বিলাসবহুল গাড়ির শিল্পে একটি উচ্চাভিলাষী পদক্ষেপ। এটি গ্রাহককে অটোমোটিভ সেক্টরের কর্মমতা, প্রযুক্তি ও স্থায়ীত্বের সাথে পরিচিত করবে।
এক্সিকিউটিভ মটরস জানিয়েছে, অত্যাধুনিক কারিগরি প্রযুক্তির সমন্বয়ে তৈরি বিএমডাব্লিউ আই সেভেন ইড্রাইভ ফিফটি, বিএমডাব্লিউ উদ্ভাবনী আই লাইনআপের সর্বশেষ সংযোজন। গাড়িটির দাম ৩ কোটি টাকা থেকে শুরু। পরিবেশবান্ধব গাড়িটি মাত্র ৫.৫ সেকেন্ডে স্মুথ এক্সেলারেশন ০-১০০কিমি/ঘণ্টা তুলতে সক্ষম। গাড়িটির ৬১১ কি.মি. পর্যন্ত ইলেকট্রিক রেঞ্জ ও পঞ্চম-প্রজন্মের ই-ড্রাইভ প্রযুক্তি ভ্রমণে সেরা উপযোগী।

গাড়িটির এয়ার সাসপেনশন এবং ইন্টিগ্রাল অ্যাক্টিভ স্টিয়ারিংয়ের আপগ্রেড, মোবিলিটি এবং এক্সেলারেশন বাড়ানোর পাশাপাশি এর উন্নত চ্যাসিস প্রযুক্তি ড্রাইভিং ডায়নামিক এবং যাত্রীদের কমফোর্টের ভারসাম্য বজায় রাখে। এটি আধুনিক স্বয়ংচালিত প্রযুক্তির সঙ্গে সজ্জিত। এতে রয়েছে সহজে ব্যবহারযোগ্য ইনফোটেইনমেন্ট সিস্টেম, বিএমডাব্লিউ কার্ভড ডিসপ্লে, অপারেটিং সিস্টেম এইট, স্মার্ট ড্রাইভার-অ্যাসিস্ট্যান্স সিস্টেম এবং স্মুথ কানেকটিভিটি অপশন। এ ছাড়া শিগগিরই দেশের ১৬টি পয়েন্টে বিএমডাব্লিউ স্ট্যান্ডার্ড চার্জিং স্টেশন স্থাপন করতে যাচ্ছে এক্সিকিউটিভ মটরস।

 

বিডি প্রতিদিন

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
    123
45678910
11121314151617
18192021222324
25262728293031
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ