ইরাকে মার্কিন বাহিনীর বিরুদ্ধে আরও কঠোর হামলার হুঁশিয়ারি

প্রকাশিত: ১০:৫৭ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৫, ২০২৩

ইরাকে মার্কিন বাহিনীর বিরুদ্ধে আরও কঠোর হামলার হুঁশিয়ারি

শেখ আকরাম আল-কা’বি

ইরাকে মার্কিন বাহিনীর বিরুদ্ধে আরও কঠোর হামলার হুঁশিয়ারি

 

অনলাইন ডেস্ক

 

 

ইরাকে মোতায়েন মার্কিন বাহিনীর বিরুদ্ধে আরও কঠোর হামলার হুঁশিয়ারি উচ্চারণ করেছে দেশটির প্রতিরোধ আন্দোলন হারাকাত হিজবুল্লাহ আন-নুজাবা।

সংগঠনটি বলেছে, উত্তর ইরাকে তাদের ঘাঁটিতে হামলা চালানোর জন্য আমেরিকাকে চড়া মূল্য দিতে হবে। ওই হামলায় আন-নুজাবার পাঁচ যোদ্ধা নিহত হয়।
ইরাক সরকারের অধীনে থাকা পপ্যুলার মোবিলাইজেশন ইউনিট বা পিএমইউ’র অঙ্গ সংগঠন হিসেবে আন-নুজাবা ইরাকে মোতায়েন মার্কিন সেনাদের বিরুদ্ধে লড়াই করছে।

সংগঠনটির শীর্ষ নেতা শেখ আকরাম আল-কা’বি সোমবার এক বিবৃতিতে বলেছেন, এখন থেকে ইরাকে মার্কিন ঘাঁটি ও মার্কিন স্বার্থে আরও কঠোর আঘাত হানা হবে।

তিনি বলেন, ইরাক থেকে সকল মার্কিন সেনা প্রত্যাহার না করা পর্যন্ত প্রতিরোধ সংগঠনগুলো মার্কিন স্বার্থে আঘাত হানা অব্যাহত রাখবে।

এর আগে রবিবার ইরাকে মোতায়েন মার্কিন সন্ত্রাসী সেনাবাহিনী জানিয়েছিল, তারা ইরাক ও সিরিয়ার মার্কিন ঘাঁটিগুলোতে হামলায় জড়িত একটি আস্তানায় হামলা চালিয়েছে। ইরাকের উত্তরাঞ্চলীয় কিরকুক প্রদেশে চালানো ওই হামলায় আন-নুজাবার পাঁচ সদস্য নিহত হয়।

ইরাকের প্রতিরোধ আন্দোলন রবিবার জানায়, তারা পশ্চিম ইরাকের আইন আল আসাদ বিমান ঘাঁটি এবং সিরিয়ার আল-খাজরা গ্রামে মোতায়েন মার্কিন সেনাদের ওপর হামলার কাজে ড্রোন ব্যবহার করেছে।

মার্কিন সমর্থন নিয়ে অবরুদ্ধ গাজার উপত্যকার ওপর ইসরায়েলি সেনারা ভয়াবহ আগ্রাসন শুরু করার পর থেকে গত প্রায় দু’মাসে ইরাক ও সিরিয়ায় মোতায়েন মার্কিন সেনা অবস্থানে অসংখ্য হামলা চালিয়েছে প্রতিরোধ সংগঠনগুলো।

ইসরায়েলকে গাজা আগ্রাসন বন্ধ করতে চাপ দিতে মার্কিন সরকারকে বাধ্য করার জন্য ইরাক ও সিরিয়ায় মার্কিন সেনা ঘাঁটিগুলোতে হামলা চালাচ্ছে প্রতিরোধ সংগঠনগুলো। সেইসঙ্গে ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন এবং লেবাননের হিজবুল্লাহও গাজা উপত্যকার ফিলিস্তিনি যোদ্ধাদের সমর্থনে এগিয়ে এসেছে। সূত্র: প্রেসটিভি

বিডি প্রতিদিন

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ