রাজশাহীতে ‘কুরআনের নূর’ প্রতিযোগিতার অডিশন

প্রকাশিত: ১২:১৮ অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০২৩

রাজশাহীতে ‘কুরআনের নূর’ প্রতিযোগিতার অডিশন

রাজশাহীতে ‘কুরআনের নূর’ প্রতিযোগিতার অডিশন

অনলাইন ডেস্ক

 

দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় হিফজুল কুরআনের প্রতিযোগিতা ‌‘কুরআনের নূর পাওয়ার্ড বাই বসুন্ধরা গ্রুপ’র রাজশাহী বিভাগের অডিশন শুরু হয়েছে। এতে অংশ নেওয়ার জন্য রাজশাহী বিভাগের আট জেলার বিভিন্ন প্রান্ত থেকে ছুটে এসেছেন খুদে হাফেজ প্রতিযোগীরা।

মঙ্গলবার সকাল ৯টা থেকে রাজশাহী মহানগরীর মালোপাড়ায় থাকা দারুল উলুম মাদ্রাসা চত্বরে শুরু হয় রেজিস্ট্রেশন পর্ব। প্রতিযোগিতার জন্য চারটি বুথে রেজিস্ট্রেশন করা হয় রাজশাহী বিভাগের কুরআনের পাখিদের। এরপর সকাল সোয়া ১০টায় শুরু হয় অডিশন পর্ব। এ সময় ১৫ বছরের কম বয়সী ৩০ পারা হাফেজদের সর্ববৃহৎ মিলনমেলায় পরিণত হয় জাতীয় এ হিফজুল কুরআন প্রতিযোগিতা।
রাজশাহীর রাজপাড়া থানার তানজিমুল উম্মাহ হিফজ মাদ্রাসার ১২ বছর বয়সী হাফিজ আব্দুল্লাহ আল ফাহিম ও সাদমান হাফিজ সাদিক বলেন, আন্তর্জাতিক এই কুরআন প্রতিযোগিতার জন্য তাদের শিক্ষক বিগত কিছু দিন থেকে দিনরাত পরিশ্রম করেছেন। তাদেরকে এ প্রতিযোগিতার জন্য বিশেষভাবে তৈরি করেছেন। তাই আজ তারা সকাল সকালেই হাজির হয়েছেন এই ভেন্যুতে। তারা অডিশন পর্বে সর্বোচ্চ দিয়ে চেষ্টা করবেন, যাতে তাদের প্রতিষ্ঠান ও শিক্ষকের স্বপ্ন পূরণ হয়‌।

এদিকে বিশেষ আকর্ষণ হিসেবে এবারের আসর থেকে যুক্ত হচ্ছেন, আন্তর্জাতিক প্রতিযোগীরাও। দেশের সীমানা ছাড়িয়ে আন্তর্জাতিক পরিমণ্ডলের অনুর্ধ্ব-১৬ বছর বয়সী ৩০ পারা কুরআনের হাফেজরা এবারের মেগা রিয়েলিটি শো ও আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন।

আর গতবারের মতো এবারও দেশের সর্ববৃহৎ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতেই এই বিশাল আয়োজন সম্পন্ন করা হবে।

গত ২৪ নভেম্বর সিলেট বিভাগ দিয়ে শুরু হয় ‘কুরআনের নূর’ আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতা-২০২৪।

এদিন বাছাই পর্বে অংশ নেওয়া রাজশাহী বিভাগের অন্তত পাঁচ শতাধিক শিক্ষার্থীর মধ্যে জাতীয় পর্যায়ের জন্য ১০ জনকে ইয়েস কার্ড দেবেন বিচারকবৃন্দ। পবিত্র কুরআন শুদ্ধভাবে মুখস্থ, তাজবিদের অনুসরণ, কণ্ঠের মাধুর্য-এই বিষয়গুলোকে প্রাধান্য দিয়েই সেরা হাফেজ নির্বাচন করবেন বিচারকরা।

বসুন্ধরার জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতার রাজশাহী বিভাগের অডিশনের সমন্বয়ক হাফেজ মাওলানা মো. ইকবাল হোসাইন হাবিবি জানান, ছয়জনের বিচারক মণ্ডলী এই প্রতিযোগিতার বাছাই পর্বে আছেন। তারা হলেন, হাফেজ মাওলানা সাইফুল ইসলাম, হাফেজ মোহাম্মদ শফিউল্লাহ, হাফেজ মাওলানা মুফতি ইয়াকুব আলী, হাফেজ মাওলানা জাকারিয়া হাবিবি, মুফতি মাওলানা আব্দুস সবুর ও হাফেজ মাওলানা আবু সাঈদ।

এছাড়া বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম আহসান-উল-হক জিলানী এই পুরো অনুষ্ঠানের সমন্বয়কের দায়িত্বে আছেন।

বিডি প্রতিদিন

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ