ইমরান খানের বিরুদ্ধে ফের অভিযোগ গঠন হবে ১২ ডিসেম্বর

প্রকাশিত: ১:৫১ অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০২৩

ইমরান খানের বিরুদ্ধে ফের অভিযোগ গঠন হবে ১২ ডিসেম্বর

ইমরান খানের বিরুদ্ধে ফের অভিযোগ গঠন হবে ১২ ডিসেম্বর

 

অনলাইন ডেস্ক

 

পাকিস্তানের বিশেষ আদালত রাষ্ট্রীয় গোপন নথি ফাঁসের (সাইফার) মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে আবার অভিযুক্ত করার সিদ্ধান্ত নিয়েছেন।

১২ ডিসেম্বর ইমরানকে আবার অভিযুক্ত করা হবে। সোমবার বিশেষ আদালত এই সিদ্ধান্তের কথা জানান। এ মামলায় একই দিন পাকিস্তানের সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশিকেও অভিযুক্ত করা হবে।
ইমরান খান মামলাটিতে পাকিস্তানের এক সাবেক সেনাপ্রধান ও এক মার্কিন কূটনীতিককে তলবের জন্য বিশেষ আদালতের বিচারকের কাছে আরজি জানিয়েছেন।

রাওয়ালপিন্ডির আদিয়ালা কারা চত্বরে বিশেষ আদালতে মামলাটির শুনানি চলছে। এই কারাগারেই আছেন ইমরান ও কুরেশি।

গতকাল মামলার শুনানিতে বিচারক আবুল হাসনাত জুলকারনাইন রাষ্ট্রপক্ষকে সংশ্লিষ্ট নথিপত্র বিবাদীপক্ষের আইনজীবীদের সরবরাহ করার নির্দেশনা দেন।

বিচারক বলেন, ইসলামাবাদ হাইকোর্টের রায়ের আলোকে মামলার আসামিদের নতুন করে অভিযুক্ত করার বিষয়টি বাধ্যতামূলক। পরে আদালত মামলার শুনানি ১২ ডিসেম্বর পর্যন্ত মুলতবি করেন।

কারাগারের অভ্যন্তরে আদালত বসিয়ে মামলাটিতে গত অক্টোবর মাসে প্রথম ইমরান ও কুরেশিকে অভিযুক্ত করা হয়। কারাগারের ভেতরে গোপনে মামলাটির শুনানি চলছিল। এভাবে গোপনে বিচার করাকে বেআইনি ঘোষণা করেন ইসলামাবাদ হাইকোর্ট। পরে কারা চত্বরে উন্মুক্ত আদালতে বিচারের সিদ্ধান্ত নেন বিশেষ আদালত।

বিডিপ্রতিদিন

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ