টানা ১৭ দিন ধরে মুরগির কাঁচা মাংস খাচ্ছেন তিনি!

প্রকাশিত: ১০:২৬ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০২৪

টানা ১৭ দিন ধরে মুরগির কাঁচা মাংস খাচ্ছেন তিনি!

টানা ১৭ দিন ধরে মুরগির কাঁচা মাংস খাচ্ছেন তিনি!
অনলাইন ডেস্ক

 

টানা ১৭ দিন ধরে মুরগির কাঁচা মাংস খাচ্ছেন এক ব্যক্তি! তার নাম জন। তবে এটি তার ছদ্মনাম। ব্যক্তিগত গোপনীয়তা রক্ষার্থে প্রকৃত নাম প্রকাশ্যে আনেননি তিনি।

জানা গেছে, মুরগির কাঁচা মাংস খাদ্য হিসেবে স্বাস্থ্যকর কি না তা পরীক্ষা করতেই এই কাজ করছেন তিনি।
বর্তমানে বিশ্বব্যাপী মানুষের মধ্যে স্বাস্থ্যসচেতনতা দিন দিন বাড়ছে। খাদ্য তালিকায় প্রতিদিনই নিত্যনতুন খাবার ঢুকছে। তবে মুরগির মাংস কাঁচা অবস্থায় স্বাস্থ্যকর কি না তা যাচাই করতেই টানা ১৭ দিন ধরে নিজের ওপর এই পরীক্ষা চালাচ্ছেন জন এবং তার এই কাজ আরও অব্যাহত রাখার ব্যাপারে দৃঢ় মনোভাব ব্যক্ত করেছেন তিনি।
জন নামের ওই ব্যক্তি বলেছেন, যত দিন পর্যন্ত তার পেটে ব্যথা না হবে, তত দিন তিনি এই খাবার চালিয়ে যাবেন বলে মনস্থির করেছেন।

জন এই কাঁচা মাংস খাওয়ার ভিডিও ইনস্টাগ্রামে পোস্ট করেছেন। নাম দিয়েছেন ‘কাঁচা মুরগির মাংসের পরীক্ষা’।

জন কাঁচা মুরগির মাংস খাওয়া শুরু করেন গত ১৯ জানুয়ারি।

জন দাবি করেন, কাঁচা মাংস খাওয়া শুরুর পর থেকে তিনি এখনও অসুস্থ হননি। তিনি বলেন, “যখন কেউ আমাকে কিছু করতে না করেন, তখন সেটা করতে আমি আরও বেশি আগ্রহী হয়ে উঠি। এবার হল মুরগির কাঁচা মাংস।”

জন আরও বলেন, “আমি অসুস্থ হলে সেটা হয়তো পেট একটু খারাপ হবে এবং সামান্য পেটব্যথা হবে। তবে এরই মধ্যে হাজার হাজার মানুষ আমাকে এভাবে মাংস না খাওয়ার বিষয়ে সতর্ক করেছেন। তারা আমাকে বলেছেন, পরিস্থিতি ভয়াবহ হতে পারে। কী হয়, সেটা সময়ই বলে দেবে।”

জন এবারই প্রথম এমন কিছু করছেন, বিষয়টি তেমন নয়। এর আগেও তিনি প্রতিদিন কাঁচা মাংস খেয়েছেন। সেসব ঘটনাও তিনি ভিডিও করে ইউটিউবেও ছেড়েছেন। তবে ২০০ দিন খাওয়ার পর অরুচি এসে গেলে তিনি খাওয়া বন্ধ করে দেন।

অনেক চিকিৎসক ও বিশেষজ্ঞ বলেন, জনের এ ধরনের পদক্ষেপ প্রাণঘাতী হয়ে উঠতে পারে।

এক চিকিৎসক মন্তব্যের ঘরে লিখেছেন, “এই ব্যক্তি যা করছেন, তা কেউ চেষ্টা করবেন না। এটি অত্যন্ত বোকামি।”

যুক্তরাষ্ট্রের দ্য সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের (সিডিসি) ভাষ্য, কাঁচা মুরগির মাংসে সাধারণত সালমোনেলা, ক্যাম্পাইলোব্যাক্টর ও ক্লস্ট্রিডিয়াম পারফ্রিনজেননসের মতো ব্যাকটেরিয়া থাকে। এগুলোর কারণে পেট খারাপ ও পেটব্যথা হতে পারে। এমনকি এসব ব্যাকটেরিয়া পেটের অন্যান্য খাবারকেও দূষিত করতে করে। সূত্র: পিপল, এনডিটিভি

বিডি-প্রতিদিন

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ