নাফনদীতে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে বিজিবি

প্রকাশিত: ৬:৩১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০২৪

নাফনদীতে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে বিজিবি

নাফনদীতে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে বিজিবি

অনলাইন ডেস্ক

 

মিয়ানমারের রাখাইনে গোলাগুলি ও সংঘর্ষ বেড়ে যাওয়ায় বাংলাদেশ সীমান্ত দিয়ে যাতে কোন রোহিঙ্গা ঢুকতে না পারে, সে ব্যাপারে নাফনদীতে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

এ উপলক্ষে সোমবার সকালে টেকনাফের দমদমিয়ায় নাফনদী সীমান্তে স্পিডবোট যোগে জালিয়ারদ্বীপে টহল বাড়িয়েছে বিজিবি।
রোহিঙ্গার অনুপ্রবেশ ঠেকানো হচ্ছে জানিয়ে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ বলেন, ‘নাফনদী অতিক্রম করে মিয়ানমারের রোহিঙ্গা নাগরিকদের পাশাপাশি কোনো লোকজন যাতে টেকনাফ সীমান্ত দিয়ে অনুপ্রবেশ করতে না পারে, সে জন্য অতিরিক্ত বিজিবি মোতায়েন করা হয়েছে। সকাল থেকে দমদমিয়ার নাফনদী সীমান্তে বিজিবির তিনটি স্পিডবোটের টহল অব্যাহত রয়েছে।’

এদিকে মিয়ানমারের মংডু থেকে ছোট ছোট ডিঙ্গি নৌকায় টেকনাফ সীমান্ত দিয়ে কয়েকদিন ধরে বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা করছে অনেক রোহিঙ্গা। তবে একজন রোহিঙ্গাও যাতে সীমান্ত ঢুকতে না পারে, তা নিশ্চিত করতে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে বিজিবি।

প্রসঙ্গত, রোহিঙ্গা অধ্যুষিত মিয়ানমারের রাখাইন রাজ্যে সরকারি বাহিনীর সঙ্গে আরাকান আর্মির চলমান তুমুল লড়াই ও গোলাগুলির শব্দে ৪ থেকে ৭ ফেব্রুয়ারির মধ্যে সেনাসহ ৩৩০ জন বিজিপি সদস্য বাংলাদেশে আশ্রয় নেয়। তাদের ফেরত যাওয়ার বিষয়ে এখনও কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

বিডি-প্রতিদিন

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ