মুকেশ আম্বানির চিড়িয়াখানায় বেড়াতে গেলেন বিশ্বের সব ধনীরা!

প্রকাশিত: ১০:৪১ অপরাহ্ণ, মার্চ ৩, ২০২৪

মুকেশ আম্বানির চিড়িয়াখানায় বেড়াতে গেলেন বিশ্বের সব ধনীরা!

মুকেশ আম্বানির চিড়িয়াখানায় বেড়াতে গেলেন বিশ্বের সব ধনীরা!

অনলাইন ডেস্ক

 

এশিয়ার শীর্ষ ধনী মুকেশ আম্বানির দেওয়া পার্টির অংশ হিসেবে শনিবার (২ মার্চ) চিড়িয়াখানায় বেড়াতে যাওয়ার জন্য বিশ্বের শীর্ষস্থানীয় ধনী ও সেলিব্রিটিরা পাড়ি দিয়েছেন ভারতে। সেখানে ট্রিপের আবহের সাথে মিলিয়ে ‘জাঙ্গল ফিভার’ থিমের পোশাক পরেন সবাই।

এ আয়োজনে ধনী ও বিখ্যাত অতিথিদের মধ্যে ছিলেন পপ আইকন রিহানা, ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ ও ডোনাল্ড ট্রাম্পের কন্যা ইভাঙ্কা। বিজনেস টাইকুন মুকেশ আম্বানি আয়োজিত তিন দিনের উৎসব উদযাপনের জন্য তারা সবাই ভারতে পাড়ি জমান।
আম্বানির ছোট ছেলে অনন্ত এবং ফার্মাসিউটিক্যাল মোগল বীরেন মার্চেন্টের মী রাধিকা মার্চেন্টের প্রাক-বিবাহ অনুষ্ঠান উপলক্ষে এ আয়োজন করা হয়। তিন দিনের অনুষ্ঠানে রিহানাকে পারফর্ম করতে গেছে। শনিবার বিদেশি প্রাণীদের আবাসনের একটি ‘প্রাণী উদ্ধার কেন্দ্রে’ ভ্রমণের মাধ্যমে এ যাত্রা অব্যাহত থাকবে।

পশ্চিম গুজরাটের জামনগরে অনন্তের তৈরি একটি পোষা প্রাণী প্রকল্পে এ আয়োজন হচ্ছে।

ভারতীয় গণমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়েছে, আম্বানি পরিবার শনিবার ‘ওয়াক অন দ্য ওয়াইল্ডসাইড’-এর আয়োজন করবে যা আম্বানির পশু উদ্ধার কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

এ আয়োজনের প্রস্তাবিত পোশাক কোড ছিল ‘জাঙ্গল ফিভার’। প্রতিবেদনে বলা হয়েছে, এই সফর অতিথিদের আরামদায়ক জুতা ও পোশাক পরার পরামর্শ দেওয়া হয়েছিল।

৬৬ বছর বয়সী রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি। এটি বাজার মূলধনের দিক থেকে ভারতের সবচেয়ে বড় কোম্পানি এবং ফোর্বসের বিলিয়নিয়ারদের তালিকা অনুযায়ী, আম্বানি বিশ্বের ১০ম ধনী।

আম্বানি তার পিতার কাছ থেকে তেল, গ্যাস এবং পেট্রোকেমিক্যালসসহ একটি সমৃদ্ধ শিল্প প্রতিষ্ঠান উত্তরাধিকারসূত্রে পেয়েছিলেন, যা পরবর্তীতে আর বিস্তৃত হয়।

আম্বানির পারিবারিক বাড়ি একটি ২৭ তলা বিশিষ্ট আকাশচুম্বী অট্টালিকা, যা অ্যান্টিলিয়া নামে পরিচিত। এটি নির্মাণে এক বিলিয়ন ডলারেরও বেশি খরচ হয়েছে, এখানে ৬০০ জন স্থায়ী সহায়তা কর্মী রয়েছে।

আম্বানি তার মেয়ের জন্য ২০১৮ সালে ভারতে সবচেয়ে ব্যয়বহুল বিয়ের অনুষ্ঠান করেছিলেন। কথিত আছে, এ আয়োজনে ১০০ মিলিয়ন ডলার খরচ হয়েছিল। মার্কিন পপ মেগাস্টার বেয়ন্সকে এ বিয়েতে পারফর্ম করতে দেখা গিয়েছিল।

আম্বানির ছোট ছেলে অনন্ত বেশ কয়েকটি রিলায়েন্স-মালিকানাধীন সংস্থার বোর্ডের পরিচালক হিসাবে কাজ করেন। ২৮ বছর বয়সী এ তরুণের চলতি বছরের শেষের দিকে ২৯ বছর বয়সী রাধিকা মার্চেন্টকে বিয়ে করার কথা রয়েছে।

বলিউড তারকা অমিতাভ বচ্চন ও শাহরুখ খান, ক্রিকেট আইকন শচীন টেন্ডুলকার ও এম.এস. ধোনি এবং আরেক বিজনেস টাইকুন গৌতম আদানিকেও আমন্ত্রণ জানানো হয়েছে এ আয়োজনে। সূত্র: ডন নিউজ

 

বিডি-প্রতিদিন

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
15161718192021
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ