গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ৩ লাখ আবেদন

প্রকাশিত: ১০:৫৭ অপরাহ্ণ, মার্চ ৩, ২০২৪

গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ৩ লাখ আবেদন

ফাইল ছবি

গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ৩ লাখ আবেদন

 

অনলাইন ডেস্ক

 

 

জিএসটি গুচ্ছভুক্ত ২৪টি বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষবর্ষের ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া শেষ হয়েছে। এবার মোট তিন লাখ পাঁচ হাজার ৩৪৬টি আবেদন জমা পড়েছে। ভর্তি পরীক্ষার জন্য ভর্তিচ্ছুরা যে কেন্দ্র পছন্দ করেছেন, তার মধ্যে সবার শীর্ষে রয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়।

জিএসটি ভর্তি পরীক্ষার কারিগরি কমিটির আহ্বায়ক এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ নাছিম আখতার এ তথ্য জানিয়েছেন।
তিনি জানান, জিএসটি ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন প্রক্রিয়া ২৭ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯ মিনিটে শেষ হয়েছে। এবার তিন লাখ পাঁচ হাজার ৩৪৬টি আবেদন জমা পড়েছে। এর মধ্যে বিজ্ঞান অনুষদের ‘ক’ ইউনিটে এক লাখ ৭০ হাজার ৫৯৯টি, মানবিক অনুষদের ‘বি’ ইউনিটে ৯৪ হাজার ৬৩১টি এবং ব্যবসায় শিক্ষা অনুষদের ‘সি’ ইউনিটে ৪০ হাজার ১১৬টি আবেদন জমা পড়েছে।

অধ্যাপক নাছিম আখতার বলেন, আবেদনকারীদের মধ্যে শুধু জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দেওয়ার জন্য কেন্দ্র হিসেবে পছন্দ করেছেন ৯০ হাজার ৮৪১ জন শিক্ষার্থী।

ভর্তি বিজ্ঞপ্তি অনুযায়ী- আগামী ২৭ এপ্রিল শনিবার ‘এ’ ইউনিট (বিজ্ঞান), ৩ মে শুক্রবার ‘বি’ ইউনিট (মানবিক) এবং ১০ মে শুক্রবার ‘সি’ ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা দুপুর ১২টা থেকে ১টা এবং অন্য দুই ইউনিটের ভর্তি পরীক্ষা বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

বিডি প্রতিদিন

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
15161718192021
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ