যেভাবে আর্কাইভ করবেন ইনস্টাগ্রামের পোস্ট

প্রকাশিত: ১১:০৭ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০২৪

যেভাবে আর্কাইভ করবেন ইনস্টাগ্রামের পোস্ট

প্রতীকী ছবি

 

যেভাবে আর্কাইভ করবেন ইনস্টাগ্রামের পোস্ট

 

অনলাইন ডেস্ক

 

 

বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম। অবসর সময়ে ইনস্টাগ্রামে রিল দেখে সময় কাটে। আবার নানান ভিডিও, কেনাকাটা, ছবি, ভিডিও শেয়ার করেন নিয়মিত। ব্যবহারকারীদের নিরাপত্তার কথা মাথায় রেখে বিভিন্ন ফিচার আনে প্ল্যাটফর্মটি।

এবার নতুন একটি ফিচার যুক্ত হয়েছে প্ল্যাটফর্মটিতে। এখন থেকে একসঙ্গে একাধিক পোস্ট ডিলিট বা আর্কাইভ করতে পারবেন ইনস্টাগ্রামে। একসঙ্গে অনেক পোস্ট ডিলিট বা আর্কাইভ করার সুবিধা ইউজারদের জন্য গেম চেঞ্জার হয়ে উঠতে পারে, বিশেষ করে যখন ইউজাররা কনটেন্ট পরিচালনার প্রক্রিয়াটিকে নদীর ধারার মতো বহমান রাখতে চান।
কনটেন্ট ক্রিয়েটর হোক, ইনফ্লুয়েন্সার বা নেহাতই সাধারণ ইউজার, এই ফিচারে পুরনো কনটেন্ট ডিলিট করার বা ফিডকে কার্যকরভাবে সংগঠিত করার সবচেয়ে সুবিধাজনক উপায়। জেনে নিন কাজটি কীভাবে করবেন-

প্রথমে মোবাইলে ইনস্টাগ্রাম অ্যাপটি ওপেন করুন। স্ক্রিনের নিচে ডানদিকের কোণে আইকন বাটনে ক্লিক করে ঢুকতে হবে প্রোফাইলে। মেনুতে ঢোকার জন্য উপরের ডান দিকে তিনটি বিন্দুতে ক্লিক করতে হবে।
এবার ‘ইওর অ্যাক্টিভিটি’ অপশনে ক্লিক করুন।

এবার দ্বিতীয় লাইনের ‘ফটো অ্যান্ড ভিডিও’ অপশন বাছতে হবে। সব পোস্ট দেখার জন্য ক্লিক করতে হবে ‘পোস্ট’ বাটনে। ইউজার যে পোস্টগুলো ডিলিট করতে চান, সেগুলো বাছার জন্য ক্লিক করতে হবে ‘সর্ট অ্যান্ড ফিল্টার’ অপশনে।

পোস্ট বাছাই করা হয়ে গেলে উপরের ডান দিকে ‘সিলেক্ট’ অপশনে ক্লিক করতে হবে। এবার প্রয়োজন অনুযায়ী ‘আর্কাইভ’ বা ‘ডিলিট’, ইউজার যেটা চান, সেই অপশনে ক্লিক করলেই হবে।

বিডি-প্রতিদিন

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ