মোটরসাইকেল জমা না দিলে ঈদের ছুটি পাবেন না যেসব পুলিশ সদস্য

প্রকাশিত: ১১:৪০ অপরাহ্ণ, এপ্রিল ১, ২০২৪

মোটরসাইকেল জমা না দিলে ঈদের ছুটি পাবেন না যেসব পুলিশ সদস্য

ফাইল ছবি

মোটরসাইকেল জমা না দিলে ঈদের ছুটি পাবেন না যেসব পুলিশ সদস্য

 

অনলাইন ডেস্ক

 

 

রাজধানীতে কর্মরত পুলিশ সদস্যদের আসন্ন ঈদের ছুটিতে মোটরসাইকেল নিয়ে বাড়ি যেতে নিরুৎসাহিত করেছে বাহিনীটির সদরদফতর।

শুধু তাই নয়, যারা সরকারি মোটরসাইকেল ব্যবহার করেন, তারা ছুটিতে যাওয়ার আগে নিজ নামে ইস্যুকৃত মোটরসাইকেল জমা না দিলে ছুটিও পাবেন না।
পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আশঙ্কা, মোটরসাইকেল নিয়ে বাড়ি যাওয়ার পথে দুর্ঘটনা হতে পারে। তাই সেটি ব্যবহার না করতে বলা হয়েছে। তবুও কোনও পুলিশ সদস্য যদি মহাসড়কে মোটরসাইকেল নিয়ে চলাচল করেন এবং দুর্ঘটনার শিকার হন, তাহলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

রবিবার পুলিশ সদরদফতরের অতিরিক্ত ডিআইজি মিয়া মাসুদ করিমের সই করা এক চিঠিতে এই আদেশ দেওয়া হয়। এতে বলা হয়, গত ১২ মার্চ পুলিশ মহাপরিদর্শকের সভাপতিত্বে অনুষ্ঠিত সদস্যদের মোটরসাইকেল ব্যবহার সংক্রান্ত এক সভায় নির্দেশনাটি দেওয়া হয়।

চিঠিতে আরও উল্লেখ করা হয়, ঢাকায় কর্মরত পুলিশ সদস্যরা ছুটিতে ব্যক্তিগত ও সরকারি মোটরসাইকেল নিয়ে বাড়ির উদ্দেশে যান। ফলে দুর্ঘটনার শিকার হন তারা বা সেই আশঙ্কা থাকে। তাই ছুটির সময়ে তাদের মোটরসাইকেল জমা রাখতে হবে এবং ছুটি শেষে কাজে যোগদানের পর পুনরায় সেটি ইস্যু করে নিতে হবে।

ছুটিতে যাওয়ার আগে নিজ নামে ইস্যুকৃত সরকারি মোটরসাইকেল সংশ্লিষ্ট ইউনিটে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার কাছে হস্তান্তর করতে হবে। এরপরই ছুটির ছাড়পত্র দেওয়া হবে।

যদি কোনও কর্মকর্তা মোটরসাইকেল জমা না দিয়েই ছুটি নিয়ে চলে যান, তাহলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে। সব নিয়ম মেনে কেউ যানটি পেলেও মহাসড়কে ব্যবহারের জন্য তার অবশ্যই বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। এছাড়া কোনও পুলিশ সদস্য মোটরসাইকেল ব্যবহার করতে পারবেন না।

বিডি প্রতিদিন

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ