পশ্চিমবঙ্গেই সবচেয়ে ভালো ফল হবে বিজেপির : মোদি

প্রকাশিত: ১০:২৮ অপরাহ্ণ, মে ২৯, ২০২৪

পশ্চিমবঙ্গেই সবচেয়ে ভালো ফল হবে বিজেপির : মোদি

পশ্চিমবঙ্গেই সবচেয়ে ভালো ফল হবে বিজেপির : মোদি

অনলাইন ডেস্ক

 

আগামী ১ জুন ভারতের লোকসভা নির্বাচনের সপ্তম ও শেষ দফার ভোট। ভোট নেওয়া হবে পুরো ভারতের ৫৭টি লোকসভা আসনে। গণনা আগামী ৪ জুন। সপ্তম দফার ভোটের নির্বাচনী প্রচারণার শেষ দিন বৃহস্পতিবার, ৩০ মে। ওইদিনই তামিলনাড়ুর কন্যাকুমারী সফরে যাচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কন্যাকুমারীতে স্বামী বিবেকানন্দ রক মেমোরিয়াল হলে প্রাণায়াম/ধ্যানে (মেডিটেশন) বসবেন নরেন্দ্র মোদি। দু’দিন ধরে চলবে তার এই ধ্যান, ৩০ জুন থেকে ১ জুন সন্ধ্যা পর্যন্ত ধ্যান করবেন মোদি।

এদিকে শেষ দফার ভোটের কয়েক ঘণ্টা আগে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আত্মবিশ্বাসী যে চলমান ২০২৪ সালের নির্বাচনে পশ্চিমবঙ্গ থেকে বিজেপি সবচেয়ে ভালো ফল করবে। শুধু তাই নয়, তার দাবি এ রাজ্যে বর্তমান শাসক দল তৃণমূল কংগ্রেস অস্তিত্বের জন্য লড়াই করছে বলেও মন্তব্য করেছেন তিনি।
সংবাদ সংস্থা এএনআই’কে দেওয়া সাক্ষাৎকারে মঙ্গলবার এসব কথা বলেন নরেন্দ্র মোদি।

মোদি বলেন, পশ্চিমবঙ্গে যে নির্বাচন হচ্ছে তা এক তরফা হচ্ছে। রাজ্যের মানুষ, ভোটাররা একে নেতৃত্ব দিচ্ছে। তার ফলে সরকার পক্ষ এবং শাসক দল তৃণমূলের কর্মী সমর্থকরা খুবই ভেঙে পড়েছে, ভুলভাল বকছে। নির্বাচনের আগে বিজেপি কর্মকর্তাদের জেলে প্রেরণ করেছে, হামলার ঘটনা ঘটছে। এই সমস্ত অত্যাচারের পরেও বেশি সংখ্যায় মানুষ ভোটের লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন। ফলে ভোটারের হারও এবার বৃদ্ধি পেয়েছে।

নরেন্দ্র মোদির অভিমত, পশ্চিমবঙ্গের নির্বাচনে শাসক দল তৃণমূল কংগ্রেস নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য লড়াই করছে। আপনারা হয়তো গত ২০২১ সালের বিধানসভার নির্বাচন দেখেছেন। ওই নির্বাচনে আমাদের ৩ থেকে ৮০টি আসন হয়েছিল। ২০১৯ সালের লোকসভা নির্বাচনেও এরাজ্য থেকে আমরা বিপুল সমর্থন পেয়েছিলাম। চলমান নির্বাচনেও এ রাজ্যে সবচেয়ে ভালো ফল করতে চলেছে বিজেপি। বিজেপি খুব ভালো ফল করবে পশ্চিমবঙ্গে।’

২০১৪ সালের নির্বাচনে মাত্র ২টি লোকসভার আসনে জয় পেয়েছিল বিজেপি। কিন্তু ২০১৯ সালের লোকসভা নির্বাচনে রাজ্যের ৪২ আসনের মধ্যে বিজেপি ১৮টি আসনে জয় পেয়েছিল, ২২ আসনে জয় পায় তৃণমূল কংগ্রেস। এছাড়া ২০২১ সালের বিধানসভা নির্বাচনে ৭৭ আসনে জিতেছিল বিজেপি, অথচ ২০১৬ সালের নির্বাচনে বিজেপির বিধায়ক সংখ্যা ছিল মাত্র ৩।

বিডি প্রতিদিন

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
17181920212223
24252627282930
       
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ