ডি ইয়ংকে নিয়েই ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে নেদারল্যান্ডস

প্রকাশিত: ১১:৩২ পূর্বাহ্ণ, মে ৩০, ২০২৪

ডি ইয়ংকে নিয়েই ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে নেদারল্যান্ডস

ডি ইয়ংকে নিয়েই ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে নেদারল্যান্ডস
অনলাইন ডেস্ক

 

অ্যাঙ্কেলের চোটে এক মাসের বেশি সময় ধরে মাঠের বাইরে ফ্রেংকি ডি ইয়ং। কবে নাগাদ তিনি ফিরবেন, তাও নিশ্চিত নয়। তারপরও বার্সেলোনার এই মিডফিল্ডারকে নিয়েই ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের জন্য ২৬ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছেন নেদারল্যান্ডস কোচ রোনাল্ড কুমান।

জার্মানিতে অনুষ্ঠেয় আসরের জন্য সপ্তাহ দুয়েক আগে ৩০ জনের প্রাথমিক দল দিয়েছিল ডাচরা। সেখান থেকে চার জন কমিয়ে বুধবার (২৯ মে) চূড়ান্ত দল ঘোষণা করা হয়।
গত ২১ এপ্রিল সান্তিয়াগো বের্নাবেউয়ে লা লিগার ম্যাচে রেয়াল মাদ্রিদের ফেদে ভালভের্দের চ্যালেঞ্জে ডান অ্যাঙ্কেলে চোট পান ডি ইয়ং। এতে বাকি মৌসুম থেকে ছিটকে পড়েন তিনি। গত মার্চেও ডান অ্যাঙ্কেলে চোট পেয়ে এক মাস বাইরে থাকতে হয়েছিল তাকে। তার আগে গত বছরের সেপ্টেম্বরেও একই জায়গায় চোট পেয়েছিলেন তিনি। সেবার বাইরে থাকতে হয়েছিল দুই মাস।

বার্সেলোনার হয়ে ২০২৩-২৪ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে তিনি খেলতে পারেন কেবল ৩০ ম্যাচ। সবশেষ পাওয়া চোট থেকে এখনও সেরে উঠতে পারেননি তিনি। ক্লাব বার্সেলোনাতেই চলছে তার পুনর্বাসন। বলা যায়, তাকে দলে রেখে একরকম ঝুঁকি নিয়েছেন কুমান। যদিও চূড়ান্ত দল ঘোষণার পর ইউরোর প্রথম ম্যাচে ২৭ বছর বয়সী ফুটবলারকে পাওয়ার আশার কথাই শোনালেন ডাচ কোচ।

তিনি জানান, “ফ্রেংকি দ্রুতই দলে রিপোর্ট করবে, সবকিছু ঠিকঠাক চলছে। ১৬ জুন হামবুর্গে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে তার খেলার সম্ভবনা আছে।”

‘ডি’ গ্রুপে নেদারল্যান্ডসের অন্য দুই প্রতিপক্ষ ফ্রান্স ও অস্ট্রিয়া। জার্মানিতে যাওয়ার আগে ঘরের মাঠে ৬ ও ১০ জুন তারা দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে কানাডা ও আইসল্যান্ডের বিপক্ষে। এখন পর্যন্ত একবারই ইউরোর শিরোপা জিততে পেরেছে নেদারল্যান্ডস, সেটিও সেই ১৯৮৮ সালে।

সবশেষ কয়েকটি আসর তাদের কেটেছে চরম হতাশায়। ২০১২ আসরে তারা বিদায় নেয় গ্রুপ পর্ব থেকে। ২০১৬ সালের আসরে বাছাই পেরিয়ে মূল পর্বেই উঠতে পারেনি। আর ২০২১ সালে সবশেষ আসরে ডাচদের পথচলা থামে শেষ ষোলোয়।

বিডি-প্রতিদিন

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
17181920212223
24252627282930
       
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ